Advertisement
০৬ মে ২০২৪
India Cricket

টি২০-তে নজির ভারতের, পাকিস্তানকে টপকে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ছুঁলেন হার্দিকরা

শ্রীলঙ্কাকে ২-১ টি-টোয়েন্টি সিরিজ়ে হারিয়েছে ভারত। সেই সঙ্গে পাকিস্তানকে টপকে বড় নজির গড়েছে তারা। হার্দিক পাণ্ড্যরা ছুঁয়ে ফেলেছেন বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে।

শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ় জিতে উল্লাস হার্দিকদের।

শ্রীলঙ্কাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ় জিতে উল্লাস হার্দিকদের। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৩:৫২
Share: Save:

শ্রীলঙ্কাকে ২-১ হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ়ে বড় নজির গড়েছে ভারত। কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে জয়ের নিরিখে পাকিস্তানকে টপকে গেলেন হার্দিক পাণ্ড্যরা। তাঁরা ছুঁয়ে ফেললেন বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ২৯টি ম্যাচ খেলে ১৯টিতে জিতেছে ভারত। কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে জয়ের নিরিখে এটি সর্বাধিক। পাকিস্তানের বিরুদ্ধেও ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে ইংল্যান্ড। কাকতালীয় ভাবে ২৯টি ম্যাচেই এই নজির গড়েছে তারা। সে দিক থেকে দেখতে গেলে একই জায়গায় দাঁড়িয়ে রয়েছে ভারত ও ইংল্যান্ড।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে পাকিস্তান। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ১৮টি ম্যাচ জিতেছে তারা। সেটাও ২৯টি ম্যাচ খেলে। চার নম্বরে আবার ভারত রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৫টি ম্যাচ খেলে ১৭টিতে জিতেছে ভারত।

শ্রীলঙ্কাকে হারিয়ে আরও একটি নজির গড়েছে ভারত। ঘরের মাঠে টানা ১২টি টি-টোয়েন্টি সিরিজ় জিতেছে তারা। শেষ বার ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরেছিল ভারত। তার পর থেকে জিতেই চলেছে তারা।

শনিবার রাজকোটে সিরিজ়ের নির্ণায়ক ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৮ রান করে ভারত। সূর্যকুমার যাদব দুরন্ত ১১২ রান করেন। মাত্র ৪৫ বলে শতরান করেন তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি সূর্যের তৃতীয় শতরান। জবাবে মাত্র ১৩৭ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। বল হাতে আরশদীপ সিংহ ৩টি ও উমরান মালিক ২টি উইকেট নেন। ৯১ রানে ম্যাচ জিতে সিরিজ় জিতে যান হার্দিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Hardik Pandya Indian Cricket team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE