Advertisement
০৬ মে ২০২৪
India vs England 2024

ছেলের অভিষেক টেস্টে চোখের জলে ভেসেছেন, খেলা দেখাই হত না সরফরাজ়ের বাবার

সরফরাজ় জানালেন যে, তাঁর বাবা নওশাদের রাজকোটে আসার কোনও পরিকল্পনাই ছিল না। শেষ পর্যন্ত বাবা এলেন এবং তাঁর সামনেই অনিল কুম্বলের হাত থেকে টেস্ট টুপি পেলেন সরফরাজ়।

sarfaraz khan

ভারতের টুপি পেয়ে বাবাকে আলিঙ্গন সরফরাজ় খানের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৩
Share: Save:

রাজকোটে অভিষেক হল সরফরাজ় খানের। তাঁর বাবার সামনে ভারতীয় দলের টুপি পেলেন। কিন্তু সরফরাজ় জানালেন যে, তাঁর বাবা নওশাদের রাজকোটে আসার কোনও পরিকল্পনাই ছিল না। শেষ পর্যন্ত বাবা এলেন এবং তাঁর সামনেই অনিল কুম্বলের হাত থেকে টেস্ট টুপি পেলেন সরফরাজ়।

বাবার প্রশিক্ষণেই ক্রিকেটার হয়ে ওঠেন সরফরাজ়। তিনি বলেন, “আমি প্রচণ্ড খুশি। বাবার জন্য আমি অন্তত এক বার ভারতের হয়ে খেলতে চেয়েছিলাম। আমার স্বপ্ন ছিল এটা। আমার মাথায় শুধু এটাই ঘুরত।” এর পরেই সরফরাজ় জানান যে, তাঁর বাবার রাজকোটে আসার কোনও পরিকল্পনা ছিল না। তিনি বলেন, “বাবা প্রথমে ভেবেছিল আসবে না। কিন্তু অনেকে বাবাকে রাজি করায় আসার জন্য। বাবার জন্য গর্বের একটা মুহূর্ত। আমার জন্য বাবা অনেক পরিশ্রম করেছে।”

সরফরাজ় চেয়েছিলেন তাঁর বাবার সামনে টেস্ট টুপি নিতে। সেটা তিনি পেরেছেন। অভিষেক টেস্টে ৬২ রান করা সরফরাজ় বলেন, “আমি চাইছিলাম বাবার সামনে টুপি নিতে। বাবা কেঁদে ফেলেছিল। আবেগ ধরে রাখতে পারেনি। আমার স্ত্রীও কেঁদে ফেলে। মনে হল একটা বোঝা কাঁধ থেকে নেমে গেল। আমার পরিশ্রম বৃথা যায়নি।”

প্রথম টেস্ট খেলতে নামা সরফরাজ়কে শুরু থেকেই খুব সাবলীল দেখিয়েছে। রোহিত শর্মা আউট হওয়ার পর ব্যাট করতে নেমেছিলেন তিনি। কিন্তু রবীন্দ্র জাডেজার ভুল রান আউট হয়ে যান সরফরাজ়। বড় রানের ইনিংস মাঠেই ফেলে আসতে হয় মুম্বইয়ের ব্যাটারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Sarfaraz Khan Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE