Advertisement
০২ মে ২০২৪
Team India

ভারতীয় ওপেনারের চোট, টেস্ট সিরিজ়ের আগে হঠাৎ চিন্তা বাড়ল রোহিতের?

দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটার। সেটাই এখনও সারেনি বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টেস্ট দলেও রয়েছেন সেই ক্রিকেটার।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৮:১৩
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের ম্যাচে খেলতে পারছেন না রুতুরাজ গায়কোয়াড়। তাঁর আঙুলে চোট রয়েছে বলে জানিয়েছেন লোকেশ রাহুল। দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন রুতুরাজ। সেটাই এখনও সারেনি বলে জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টেস্ট দলেও রয়েছেন রুতুরাজ। লাল বলের ক্রিকেটে তাঁর যদিও প্রথম একাদশে সুযোগ পাওয়া বেশ কঠিন।

এক দিনের সিরিজ়ে রুতুরাজ প্রথম দু’টি ম্যাচে রান করতে পারেননি। ভারতীয় বোর্ডের তরফে বৃহস্পতিবার জানানো হয়, “রুতুরাজের চোট এখনও সারেনি। দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁহাতের অনামিকায় চোট পেয়েছিলেন রুতুরাজ। দলের চিকিৎসকদের নজরদারিতে রয়েছেন তিনি।” টসের সময় অধিনায়ক রাহুল বলেন, “রুতুরাজের আঙুলে চোট রয়েছে। সেই জায়গায় এই ম্যাচে রজত পটীদার খেলবে। অভিষেক হতে চলেছে পটীদারের।”

বৃহস্পতিবার তৃতীয় এক দিনের ম্যাচে কুলদীপ যাদবের জায়গায় খেলছেন ওয়াশিংটন সুন্দর। কুলদীপকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাহুল। টস হেরে প্রথমে ব্যাট করছে ভারত। রাহুল বলেন, “প্রথমে ব্যাট করতে এই পিচে অসুবিধা হবে না বলেই মনে হচ্ছে। পাটা উইকেট। আগের দু’টি ম্যাচের থেকে বেশি রান উঠবে বলে মনে হচ্ছে।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ওপেনার হিসাবে টেস্ট দলে রয়েছেন রুতুরাজ। রোহিত শর্মা এবং শুভমন গিল রয়েছেন ওপেনার হিসাবে। তাঁদের মধ্যে কেউ খেলতে না পারলে তবেই সুযোগ পাবেন রুতুরাজ। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। তার আগে রুতুরাজ সুস্থ হয়ে উঠবেন কি না তা অবশ্য জানায়নি বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India India vs South Africa Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE