Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Shubman Gill

ফিল্ডিং করতে না চেয়ে কোচের সঙ্গে ঝামেলা ‘ভাল ফিল্ডার’ শুভমনের, অভিযোগ হেড স্যরের কাছে

শুভমনের সঙ্গে ঝগড়া হয় ফিল্ডিং কোচের। সেই ঝগড়ার কারণে কোচের কাছে অভিযোগও জানান শ্রীধর। পরে যদিও মিটমাট হয়ে গিয়েছিল।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ১৪৯ বলে ২০৮ রান করেন শুভমন।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ১৪৯ বলে ২০৮ রান করেন শুভমন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১০:৪১
Share: Save:

শুভমন গিলের সঙ্গে ঝগড়া হয় ভারতের প্রাক্তন ফিল্ডিং কোচ আর শ্রীধরের। তরুণ ওপেনারের উপর এতটাই রেগে গিয়েছিলেন শ্রীধর, যে রবি শাস্ত্রীর সঙ্গে কথা বলেন তিনি। যদিও পরে সব কিছু ঠিক হয়ে গিয়েছিল। শ্রীধর তাঁর আত্মজীবনীতে সেই কথা জানিয়েছেন।

২০২১ সালে ইংল্যান্ড দল এসেছিল ভারতে। সেই সময়ের ঘটনা তুলে ধরেছেন শ্রীধর। শুভমন নিজেকে ভাল ফিল্ডার মনে করতেন। সেই কারণে সে ভাবে ফিল্ডিং অনুশীলন করতেন না। সে কথাই জানিয়েছেন শ্রীধর। তিনি নিজের বইয়ে লেখেন, “২০২১ সালের মার্চে আমদাবাদে শেষ টেস্ট ছিল। সেই সময় শুভমনের সঙ্গে আমার একটা ঝামেলা হয়। রবি শাস্ত্রীর কাছে অভিযোগও করেছিলাম আমি। পরে যদিও নিজের রাগকে ঠান্ডা করি। ওর সঙ্গে খেতেও যাই।”

কী নিয়ে ঝামেলা হয়েছিল? শ্রীধর লেখেন, “আমি শুভমনকে বলেছিলাম যে, তুমি আগামী দিনের তারকা। মানুষ তোমাকে সেই চোখে দেখছে। ভবিষ্যতের নেতা হিসাবে তোমার উচিত অন্যদের অনুপ্রেরণা হয়ে ওঠা। মাঠে তোমার উপস্থিতি যেন সকলের নজরে পড়ে। যা করবে, তা সর্বস্ব দিয়ে করো। দলের জন্য করে দিলাম, এমন নয়। নিজের জন্য করো। অধিনায়ক চাইছেন বলে মাঠে নেমো না। যে কাজে তৃপ্তি পাবে সেটা করো। তা হলেই তুমি যা করবে, সেটা গোটা দলের সকলের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে।”

সেই সময়ের শুভমনের সঙ্গে এখনকার তরুণ ওপেনারের অনেক তফাত। এক দিনের ক্রিকেটে রোহিত শর্মার সঙ্গে নিয়মিত ওপেন করছেন তিনি। এক দিনের ক্রিকেটে ২০০ রানের ইনিংস খেলেছেন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ১৪৯ বলে ২০৮ রান করেন শুভমন। মঙ্গলবার সিরিজ়ের শেষ এক দিনের ম্যাচ। ইনদওরে হবে সেই ম্যাচ। সিরিজ় ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারত। ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছেন রোহিতরা। তাই মঙ্গলবারের ম্যাচ শুধুই নিয়মরক্ষার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE