Advertisement
০৩ মে ২০২৪
ICC World Cup 2023

অ-শুভ জল্পনা, দ্রাবিড়ের দাবি ওড়ালেন বোর্ডকর্তা, গিল নাকি খেলার মতো অবস্থাতেই নেই

ম্যাচ শুরুর ৩৬ ঘণ্টা আগে কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন যে, তিনি শেষ পর্যন্ত অপেক্ষা করতে চান শুভমনকে খেলানোর জন্য। যদিও বোর্ডের এক কর্তার দাবি শুভমন খেলার মতো অবস্থায় নেই।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১০:১৬
Share: Save:

রাত পোহালেই এক দিনের বিশ্বকাপে নামবে ভারত। প্রতিপক্ষ পাঁচ বারের বিশ্বজয়ী অস্ট্রেলিয়া। সেই ম্যাচেই শুভমন গিলকে পাওয়া অনিশ্চিত। ম্যাচ শুরুর ৩৬ ঘণ্টা আগে কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন যে, তিনি শেষ পর্যন্ত অপেক্ষা করতে চান শুভমনকে খেলানোর জন্য। যদিও বোর্ডের এক কর্তার দাবি শুভমন খেলার মতো অবস্থায় নেই। প্রথম দু’টি ম্যাচেই হয়তো পাওয়া যাবে না তাঁকে।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে যে, ২৪ বছরের শুভমন রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তো খেলতে পারবেনই না, সেই সঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধে ১১ অক্টোবরও তাঁর খেলার সম্ভাবনা কম। বোর্ডের পক্ষ থেকে সরকারি ভাবে এখনও শুভমন সম্পর্কে কিছু জানানো হয়নি। কোচ দ্রাবিড়ও সাংবাদিক বৈঠকে এসে শুভমনকে বাতিল করে দেননি। কিন্তু বোর্ডের এক কর্তা পিটিআইকে বলেন, “শুভমন অসুস্থ। বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে খেলার মতো অবস্থায় নেই ও।”

শুক্রবার সকালেই জানা গিয়েছিল যে, ডেঙ্গি আক্রান্ত শুভমন। অনুশীলনের সময় নেটে ঈশান কিশনকে শুরু থেকে ব্যাট করতে দেখা যায়। সেখানে যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, রবিচন্দ্রন অশ্বিনেরা টানা বল করেন তাঁকে। কঠিন পরীক্ষার মুখে ফেলে হয় বাঁহাতি ব্যাটারকে। শুভমনের জায়গায় ঈশানকে ওপেন করানো হতে পারে বলে মনে করা হচ্ছে।

দ্রাবিড় যদিও শুভমনকে বাদ দিতে রাজি ছিলেন না। শুভমন ম্যাচে খেলতে পারবেন কিনা সেই প্রশ্নের উত্তরে ভারতের কোচ বলেছিলেন, “এখনই ওর ছিটকে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। চিকিৎসকেরা যত ক্ষণ না কিছু জানাচ্ছেন তত ক্ষণ ওর জন্যে অপেক্ষা করতে আমরা রাজি।” শুক্রবার বিকেলে সাংবাদিক বৈঠকে দ্রাবিড় জানিয়েছিলেন যে, তাঁরা শেষ পর্যন্ত অপেক্ষা করতে চান। দ্রাবিড় বলেছিলেন, “বৃহস্পতিবার যে রকম ছিল তার থেকে শুক্রবার শুভমনের অবস্থা অনেকটাই ভাল। এটা একটা ইতিবাচক দিক। চিকিৎসকেরা প্রতিনিয়ত ওকে পরীক্ষা করছেন। তাই আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই। এখনও ম্যাচের ৩৬ ঘণ্টা বাকি। তাই মাঝের সময়টা কী রকম থাকে সেটা দেখতে চাই। চিকিৎসকেরা কী সিদ্ধান্ত নেন তার জন্যে অপেক্ষা করছি। তবে কালকের থেকে আজ শুভমনের অবস্থা অনেকটাই ভাল এটা বলতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE