Advertisement
১৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ভারতীয় দলের অনুশীলনে গরহাজির কোহলি, বেঙ্গালুরুতে মাঠে নেমে সমস্যায় রোহিতেরা

নেদারল্যান্ডস ম্যাচের আগে বুধবার ভারতের অনুশীলনে ছিলেন না বিরাট কোহলি। অন্য দিকে অনুশীলন করতে নেমে সমস্যায় পড়েন রোহিত শর্মারা। কেন?

odi world cup

বেঙ্গালুরুতে অনুশীলনের ফাঁকে রোহিত শর্মা। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ২২:০৫
Share: Save:

আগামী রবিবার রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি ভারত। অপরাজিত থেকেই বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার লক্ষ্যে রোহিত শর্মারা। বেঙ্গালুরুতে পৌঁছে বুধবারই অনুশীলন শুরু করে দিয়েছেন তাঁরা। কিন্তু মাঠে নেমে সমস্যায় পড়েছেন ভারতীয় ব্যাটারেরা।

বুধবার ঐচ্ছিক অনুশীলন ছিল দলের। ১৫ জনের মধ্যে ১০ জন অনুশীলন করেছেন। দেখা যায়নি বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, সূর্যকুমার যাদব, মহম্মদ শামি ও কুলদীপ যাদবকে। ইডেনে খেলার পরে বিরাটকে সাধারণ বিমানে দেখা গিয়েছে। তিনি বেঙ্গালুরুতেই রয়েছেন বলে একটি সূত্রে জানা গিয়েছে। অন্য একটি সূত্রের দাবি, মুম্বইয়ে নিজের বাড়িতে গিয়েছেন বিরাট। সেখান থেকে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। এই বিষয়ে এখনও দলের তরফে কিছু জানানো হয়নি। ফলে জল্পনা তৈরি হয়েছে যে বিরাট কোথায় গেলেন?

অনুশীলনে আবার ভারতীয় ব্যাটারদের সমস্যায় ফেলেছেন যশপ্রীত বুমরা। বিশ্বকাপে যেমন ম্যাচের মধ্যে তাঁকে খেলতে সমস্যা হচ্ছে প্রতিপক্ষ ব্যাটারদের, নেটে ঠিক তেমনটাই হয়েছে ভারতীয় ব্যাটারদেরও। বুমরার বল গিয়ে লাগে ঈশান কিশনের পেটে। কিছু ক্ষণ অনুশীলন বন্ধ করে দেন তিনি। ব্যথা কমলে তার পরে আবার ব্যাটিং শুরু করেন। একই সমস্যায় পড়েন শুভমন গিলও। মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, প্রসিদ্ধ কৃষ্ণদের অবলীলায় মারছিলেন তিনি। কিন্তু বুমরার বল ব্যাটের মাঝে লাগাতে সমস্যা হচ্ছিল। বাকি ব্যাটারেরা কেউ বুমরার বলে অনুশীলন করেননি। বোঝা যাচ্ছিল, কতটা ফর্মে রয়েছেন ভারতীয় পেসার।

বুধবার ঈশান, শুভমন ছাড়াও শ্রেয়স আয়ার, রবীন্দ্র জাডেজা, লোকেশ রাহুল ব্যাটিং অনুশীলন করেন। স্থানীয় বোলারদের বড় বড় ছক্কা মারছিলেন শ্রেয়স। জাডেজাও বোলিংয়ের দেখে বেশি ক্ষণ ব্যাটিং অনুশীলন করেন। রাহুল আবার সবার শেষে ব্যাট করতে নামেন। তাঁকে মূলত স্পিনারদের বিরুদ্ধে খেলতে দেখা যায়।

রোহিত পুরো সময়টায় মাঠে ছিলেন। কিন্তু ব্যাট করেননি তিনি। বেশ কিছু ক্ষণ পিচ নিয়ে পড়ে থাকতে দেখা যায় তাঁকে। তার পরে নেট বোলারদের সঙ্গে অনেক ক্ষণ কথা বলেন ভারত অধিনায়ক। কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গেও আলোচনা সারেন তিনি। শার্দূলকে অনেক ক্ষণ ঘাম ঝরাতে দেখা যায়। হার্দিক পাণ্ড্যর বদলে দলে আসা প্রসিদ্ধকেও বেশ কিছু ক্ষণ অনুশীলন করতে দেখা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE