Advertisement
০১ মে ২০২৪
Mohammed Shami

শাহি সাক্ষাৎ শামির! মোদীর বুক থেকে শাহের পাশে, দিদির রাজ্যের বোলারকে নিয়ে রাজনৈতিক জল্পনা

বাংলার পেসারকে নিয়ে হঠাৎ করেই তৈরি হয়েছে জল্পনা। সব আলোচনার মূলে একটি ভিডিয়ো এবং শামির পোস্ট করা কিছু ছবি। যেখানে ভারতীয় পেসারের সঙ্গে দেখা যাচ্ছে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বকে।

Shami

বিশ্বকাপ ফাইনালের পর ভারতীয় দলের সাজঘরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বুকে মহম্মদ শামি। (বাঁদিকে) শামির পাশে অমিত শাহ। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৯:৩৯
Share: Save:

মহম্মদ শামি কি বিজেপিতে যোগ দিচ্ছেন? বাংলার পেসারকে নিয়ে হঠাৎ করেই তৈরি হয়েছে জল্পনা। সব আলোচনার মূলে একটি ভিডিয়ো এবং শামির পোস্ট করা কিছু ছবি। যেখানে ভারতীয় পেসারের সঙ্গে দেখা যাচ্ছে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বকে। ঘটনাচক্রে, তাঁরা সকলেই বিজেপির। যে তালিকায় রয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

বিশ্বকাপের ফাইনালের পর ভারতের সাজঘরে দেখা গিয়েছিল নরেন্দ্র মোদীকে। প্রধানমন্ত্রী বুকে টেনে নিয়েছিলেন শামিকে। এ বার ভারতীয় পেসারকে দেখা গেল অমিত শাহের পাশে। দিল্লিতে বিজেপি নেতা অনিল বালুনির বাড়িতে এগাস উৎসবে যোগ দিয়েছিলেন বাংলার পেসার। সেখানেই উপস্থিত ছিলেন বিজেপির একাধিক নেতা। শামিকে সেই উৎসবে দেখা যায় অমিত শাহ এবং অজিত ডোভালের সঙ্গে। এগাস উৎসব বিখ্যাত উত্তরাখণ্ডে। দীপাবলির এক মাস পর এই উৎসব পালন করা হয়। পুরাণ মতে রামচন্দ্রের অযোধ্যায় ফেরার খবর দেরিতে পৌঁছেছিল সেখানে। তাই দেরিতে দীপাবলি পালন করা হয় সেখানে।

শামির জন্ম উত্তরপ্রদেশে। যোগী আদিত্যনাথের রাজ্যে জন্ম হলেও শামির ক্রিকেটজীবন শুরু বাংলায়। ‘দিদি’র রাজ্যের হয়ে খেলেই ভারতীয় দলের দরজা খুলেছিল শামির। তাঁকে বিজেপির নেতাদের সঙ্গে দেখেই অনেকে ভারতীয় পেসারের গায়ে রাজনৈতিক রং দেখতে শুরু করেছেন। অমিত শাহ এবং অনিল বালুনির সঙ্গে ছবি পোস্ট করে শামি লিখেছিলেন, “আমাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ অনিল স্যর। অমিত স্যরের সঙ্গে দেখা হয়ে ভাল লাগল।”

শুধু ছবি নয়, সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে শামির সঙ্গে ক্রিকেট খেলছেন বিজেপি বিধায়ক আকাশ সাক্সেনা। কখনও শামি বল করছেন আকাশকে, আবার কখনও আকাশ বল করছেন শামিকে। বিশ্বকাপের ফাইনালে মোদী তাঁকে বুকে টেনে নেওয়ার পর থেকে বিজেপির একাধিক নেতার সঙ্গে শামির ছবি দেখা যাচ্ছে। অনেকে মনে করিয়ে দিচ্ছেন যে, সামনেই লোকসভা ভোট। ভারতের অন্যতম সেরা পেসার মুসলিম। ক্রিকেট গোটা দেশকে এক সূত্রে বেঁধে দেয়। তাই অনেকের মতে, শামিকে দলে নিলে দেশের সংখ্যালঘু ভোট বাক্সে বিজেপি বড় থাবা বসাবে।

এই সব কিছুই নেহাত জল্পনা। আর যাঁকে নিয়ে এত আলোচনা তিনি ক্রিকেট থেকে আপাতত বিশ্রামে। চোট সারাচ্ছেন। ভারতের হয়ে আবার তাঁকে দেখতে পাওয়া যেতে পারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে। সেটাও নির্ভর করছে তাঁর চোট সারার উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami BJP Amit Shah Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE