Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mohammed Shami

বিশ্বকাপ শেষ হতে না হতেই পুরস্কারের দৌড়ে বাংলার শামি, লড়াই অস্ট্রেলিয়ার দুই ব্যাটারের সঙ্গে

নভেম্বরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন মহম্মদ শামি। মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন আরও দুই ক্রিকেটার। আইসিসি-র বেছে নেওয়া সেই তালিকায় বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড এবং গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে লড়াই শামির।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ২০:০৮
Share: Save:

বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নিয়ে নভেম্বরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন মহম্মদ শামি। মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন আরও দুই ক্রিকেটার। আইসিসি-র বেছে নেওয়া সেই তালিকায় বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার ট্রেভিস হেড এবং গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে লড়াই শামির।

বিশ্বকাপে ২৪টি উইকেট নিয়েছেন শামি। প্রথম দিকে তাঁকে খেলায়নি ভারত। বাংলাদেশ ম্যাচে হার্দিক পাণ্ড্য চোট পেয়েছিলেন। তিনি বিশ্বকাপে আর খেলতে পারেননি। সেই জায়গায় দলে আসেন শামি। তাঁর বোলিংয়ের দাপটে বিপর্যস্ত হতে হয়েছে প্রায় সব দলের ব্যাটারদের। বিশ্বকাপ চলাকালীন একাধিক প্রাক্তন বোলারের মুখে শোনা গিয়েছিল শামির প্রশংসা। কিন্তু শেষ পর্যন্ত দলকে বিশ্বকাপ জেতাতে পারেননি তিনি।

শামির সঙ্গে দৌড়ে থাকা হেড এবং ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের পথে বড় ভূমিকা নিয়েছিলেন। চোটের কারণে হেড বিশ্বকাপে শুরু থেকে খেলতে পারেননি। কিন্তু তিনি দলে ফিরতেই অস্ট্রেলিয়ার শক্তি বৃদ্ধি পায়। ফাইনালে শতরান করেন হেড। তাঁর দাপটেই হেরে যায় ভারত। অন্য দিকে ম্যাক্সওয়েল আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিশতরান করেন। সেই ইনিংসটি এক দিনের ক্রিকেটের অন্যতম সেরা বলেও মনে করছেন অনেকে। ম্যাক্সওয়েলের দাপটেই আফগানিস্তানকে হারায় অস্ট্রেলিয়া। সেই জয়ের ফলেই সেমিফাইনালে ওঠার সুযোগ পেয়েছিল তারা।

শেষ পর্যন্ত কে মাসের সেরা ক্রিকেটার হবেন তা আইসিসি জানিয়ে দেবে কয়েক দিনের মধ্যে। বিশ্বজয়ী দুই ক্রিকেটারের কেউ না কি বিশ্বকাপের সেরা বোলার মাসের সেরা হবেন সেই দিকেই নজর সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE