Advertisement
০৫ মে ২০২৪
Mohammed Shami

বিরাট, রোহিতদের জন্য এখন কেউ ক্রিকেট দেখে না! বলে দিলেন দলের বাইরে থাকা শামি

এক দিনের বিশ্বকাপে সর্বাধিক উইকেট নিয়েছেন মহম্মদ শামি। এখন চোটের জন্য দলের বাইরে তিনি। সেই শামি জানিয়েছেন, বিরাট কোহলি, রোহিত শর্মাদের জন্য এখন আর কেউ ক্রিকেট দেখেন না।

cricket

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৯
Share: Save:

চোটে দলের বাইরে থাকলেও খবরের শিরোনামে মহম্মদ শামি। গত বছর দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপে সর্বাধিক উইকেট নিয়েছেন তিনি। সেই শামি জানিয়েছেন, বিরাট কোহলি, রোহিত শর্মাদের জন্য এখন আর কেউ ক্রিকেট দেখেন না। দলের ব্যাটারদের জায়গা নিয়ে নিয়েছেন বোলারেরা।

একটি সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট দলের এই বদলের কথা জানিয়েছেন শামি। তাঁর কথায়, ‘‘যাঁরা এক দিন ব্যাটারদের জন্য ভারতীয় ক্রিকেট দলকে সমর্থন করতেন, ভারতের খেলা দেখতেন, তাঁরা এখন আমাদের জন্য গলা ফাটান। এর থেকে ভাল অনুভূতি আর কিছু নেই। সমর্থকেরা এখন ব্যাটারদের নয়, বোলারদের নিয়ে আলোচনা করেন। কারণ, তাঁরাও জানেন, বোলারেরা এখন দলকে জেতায়। ২০১৩-১৪ সাল থেকে এত দিনে এই বদল হয়ে গিয়েছে।’’

এই পরিবর্তনের জন্য দলের বেশ কয়েক জন পেসারের নাম করেছেন শামি। তাঁদের দেখে তরুণ ক্রিকেটারেরা পেসার হওয়ার কথা ভাবছেন বলেই মত তাঁর। শামি বলেন, ‘‘এ বারের বিশ্বকাপে আমাদের দলে তিন জন সেরা পেসার ছিল। সেটা বুঝিয়ে দেয় দলের বেঞ্চ কতটা মজবুত। ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, উমেশ যাদবেরা যেটা শুরু করেছিল সেটা আমি, যশপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ বয়ে নিয়ে যাচ্ছি। আরও অনেকে উঠে আসছে।”

২০২৩ সালের বিশ্বকাপের পরেই গোড়ালিতে চোট পেয়েছেন শামি। তাই তার পর থেকে আর মাঠে দেখা যায়নি তাঁকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলতে পারেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়েও পাওয়া যাবে না তাঁকে। শামিকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। শামি আইপিএলে খেলতে পারেন কিনা সে দিকেই নজর রয়েছে সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE