Advertisement
০৫ মে ২০২৪
Mohammed Shami

শামির চোট কি গুরুতর? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে অনিশ্চিত বাংলার পেসার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলার কথা শামির। কিন্তু চোট যদি না সারে তা হলে খেলতে পারবেন না তিনি। হাতে সময় খুব বেশি নেই।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১১:১২
Share: Save:

গোড়ালিতে চোট রয়েছে মহম্মদ শামির। বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকেই বিশ্রামে বাংলার পেসার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলার কথা তাঁর। কিন্তু চোট যদি না সারে তাহলে খেলতে পারবেন না তিনি। হাতে সময় খুব বেশি নেই।

২৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট। কিন্তু বোর্ড সূত্রে খবর, রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরাদের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় না-ও যেতে পারেন শামি। শুক্রবার রোহিতদের দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দেওয়ার কথা। শামি আপাতত তাঁর বাড়িতে রয়েছেন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে যাওয়ার কথা শামির। তিনি যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে না পারেন তাহলে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে আবার দেখা যেতে পারে তাঁকে।

শামি খেলতে না পারলে তাঁর বদলি পেতে যদিও অসুবিধা হবে না নির্বাচকদের। ভারত এ দল দক্ষিণ আফ্রিকায় খেলছে। তাঁদের মধ্যে থেকেই কোনও পেসারকে দলে নেওয়া হতে পারে। ভারতীয় টেস্ট দল দক্ষিণ আফ্রিকায় ২০ ডিসেম্বর থেকে একটি অনুশীলন ম্যাচ খেলবে। শামি যদি টেস্ট সিরিজ় খেলেন, তাহলে ওই ম্যাচের আগে তাঁকে দক্ষিণ আফ্রিকায় পাঠানো হতে পারে।

এক দিনের বিশ্বকাপে প্রথম চারটি ম্যাচে দলে নেওয়া হয়নি শামিকে। কিন্তু পরের সাত ম্যাচে শামি ২৪টি উইকেট নেন। এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট তাঁরই দখলে। এমন এক জন বোলারকে দক্ষিণ আফ্রিকার মতো কঠিন সফরে না পাওয়া দলের জন্য বড় ক্ষতি বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE