Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL

IPL: কোহলীরাও বিদেশের লিগে খেলুক, আইপিএল নিয়ে মন্তব্যের পরেই সুরবদল ট্রফি জয়ী অধিনায়কের

কিছু দিন আগেই আইপিএল নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন তিনি। হঠাৎ করেই উল্টো সুর গাইলেন। প্রশংসা করলেন আইপিএলের।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১৯:৫১
Share: Save:

কিছু দিন আগেই আইপিএলের বিরুদ্ধে মুখ খুলেছিলেন অ্যাডাম গিলক্রিস্ট। জানিয়েছিলেন, আইপিএলের জন্যে বাকি ক্রিকেটবিশ্বের ক্ষতি হয়ে যাচ্ছে। দিন কয়েক পরেই সেই মন্তব্য থেকে ঘুরে গেলেন তিনি। এ বার দাবি তুললেন, বিরাট কোহলী-সহ বাকি ভারতীয় ক্রিকেটারদের বিদেশের লিগে খেলতে দেওয়া হোক। এই মুহূর্তে বিদেশের কোনও লিগে খেলার অনুমতি নেই ভারতীয় ক্রিকেটারদের। আইপিএল নিয়ে নিজের মন্তব্য থেকেও সরে এসেছেন গিলক্রিস্ট।

গিলক্রিস্ট বলেছেন, “খুব ভাল হয় যদি বিদেশের লিগে ভারতীয়রা খেলতে পারে। আমি মনে করি না এতে আইপিএলের কোনও ক্ষতি হবে। বরং এতে ব্র্যান্ডটাই অনেক বেশি সাফল্য পাবে। অস্ট্রেলিয়া বা দক্ষিণ আফ্রিকার মতো দেশে ভারতীয়রা খেললে সে দেশের লিগগুলিও জনপ্রিয়তা পাবে।” এখানে একটি ছোট সমস্যাও আছে বলে মনে করছেন আইপিএল জয়ী ক্রিকেটার। বলেছেন, “দু’দেশেরই ঘরোয়া ক্রিকেট একই সময় চলে। ব্যাপারটা কঠিন, তাই না?”

আইপিএল নিয়ে নিজের মন্তব্যেরও এ দিন ব্যাখ্যা দিয়েছেন গিলক্রিস্ট। বলেছেন, “আইপিএলের কোনও সমালোচনা করিনি। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা কেন এসে বিগ ব্যাশে খেলবে না? একটা প্রশ্নের উত্তর আজও পাইনি, বিশ্বের বিভিন্ন লিগ কী করে সব বাকি সব দেশের ক্রিকেটারকে পাচ্ছে? ভারতের কেউ তো কই অন্য দেশে খেলতে যায় না।”

গিলক্রিস্ট যোগ করেছেন, “যে ছ’টা মরসুম আইপিএলে খেলেছি, খুবই উপভোগ করেছি। দারুণ অভিজ্ঞতা সঞ্চয় করেছি। এটা বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি প্রতিযোগিতা, তা নিয়ে সন্দেহ নেই। তবে বাকি বোর্ড এবং দেশগুলিকেও এগিয়ে যাওয়ার সুযোগ দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE