Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

শুভমনের বদলি, চিন্তাভাবনা শুরু নির্বাচকদের, বুধবার ম্যাচের সময়ই আলোচনা? দৌড়ে দু’জন

শুভমন গিলকে আদৌ পুরো বিশ্বকাপের জন্য দলে রাখা হবে? না কি তাঁর বদলে অন্য কোনও ক্রিকেটারকে নেওয়া হবে? আলোচনায় বসবেন নির্বাচকেরা।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৩:৩৫
Share: Save:

বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে পারেননি। দ্বিতীয় ম্যাচেও পারবেন না। অনিশ্চিত তৃতীয় ম্যাচেও। এমন অবস্থায় শুভমন গিলকে আদৌ পুরো বিশ্বকাপের জন্য রাখা হবে? না কি তাঁর বদলে দলে নেওয়া হবে অন্য কোনও ক্রিকেটারকে? আলোচনায় বসবেন নির্বাচকেরা। বুধবার দিল্লিতে ভারত-আফগানিস্তান ম্যাচের মাঝেই সেই আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে।

শুভমন প্রথম ম্যাচে খেলতে পারেননি। দ্বিতীয় ম্যাচেও খেলবেন না। এমন অবস্থায় বোর্ডের নির্বাচকেরা যশস্বী জয়সওয়াল বা রুতুরাজ গায়কোয়াড়কে তৈরি থাকতে বলতে পারেন। শুভমনের যদি সুস্থ হতে সময় লাগে, সে ক্ষেত্রে তাঁর জায়গায় যশস্বীদের মধ্যে কাউকে দলে নেওয়া হতে পারে। তবে ভারতীয় দল যদি চায় তবেই দলে নেওয়া হবে অন্য কাউকে। রোহিত শর্মারা অপেক্ষা করতে পারেন শুভমনের জন্য। সে ক্ষেত্রে সুস্থ হওয়ার পর দলে যোগ দেবেন তিনি।

জীবনের প্রথম এক দিনের বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছিলেন শুভমন। কিন্তু প্রথম ম্যাচের আগেই তিনি ডেঙ্গি আক্রান্ত হন। প্লেটলেট কমতে থাকায় সোমবার চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় শুভমনকে। মঙ্গলবার যদিও ছেড়ে দেওয়া হয়েছে তাঁকে। সোমবার বোর্ডের তরফে জানানো হয় যে, ভারতীয় দলের সঙ্গে দিল্লি যাননি শুভমন। তাঁর মতো এক জন ওপেনারের সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করতে পারে ভারত।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শুভমনের অবর্তমানে রবিবার রোহিতের সঙ্গে ওপেন করেছিলেন ঈশান কিশন। কিন্তু প্রথম বলেই অফ স্টাম্পের বাইরে খেলতে গিয়ে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন তিনি। ঈশানের আউট হওয়ার ধরন চিন্তা বৃদ্ধি করতে পারে দলের। যদিও তরুণ ওপেনার রানের মধ্যে ছিলেন। রবিবারের ম্যাচ ব্যতিক্রম বলেই মনে করতে চাইবেন তিনি। বুধবার আবার সুযোগ পেতে পারেন ঈশান। আফগানিস্তানের বিরুদ্ধে তা কাজে লাগিয়ে দলকে ভরসা দিতে চাইবেন তরুণ ওপেনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE