Advertisement
০৫ মে ২০২৪
Ishan Kishan

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে নেই ঈশান, বদলি ঘোষণা করে দিল বোর্ড

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে খেলবেন না ঈশান কিশন। ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন তিনি। দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে দলে ছিলেন ঈশান। তাঁর বদলি ঘোষণা করেছে বোর্ড।

Ishan Kishan

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৩
Share: Save:

ব্যক্তিগত কারণে ভারতীয় দল থেকে ছুটি নিলেন ঈশান কিশন। টেস্ট সিরিজ়ে খেলবেন না তিনি। ভারতীয় বোর্ড জানিয়ে দিয়েছে ঈশানের বদলে দলে নেওয়া হয়েছে শ্রীকর ভরতকে। ভারত এ দলের হয়ে খেলার জন্য তিনি দক্ষিণ আফ্রিকাতেই রয়েছেন।

ঈশান দলে ছিলেন দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে। লোকেশ রাহুলকেই প্রথম একাদশে সুযোগ দেওয়া হত। ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। দু’ম্যাচের সিরিজ় শেষ হবে ৭ ডিসেম্বর। দু’টি টেস্টের জন্যই ঈশান ছুটি নিয়েছেন। তাঁর জায়গায় ভরত দলে যোগ দেবেন। রাহুল দলে ফেরায় এই সিরিজ়ে দল থেকে বাদ পড়েছিলেন ভরত। সেই তিনিই আবার সুযোগ পেয়ে গেলেন।

ঋষভ পন্থের চোট থাকায় ভারতীয় দলে উইকেটরক্ষকের জায়গা ফাঁকা হয়। রাহুল এক সময় শুধু ব্যাটার হিসাবেই খেলতেন। কিন্তু এখন তিনি উইকেটরক্ষক হিসাবেও খেলতে শুরু করেছেন। তাই এক দিনের ক্রিকেট এবং টেস্টে ভারতীয় দলের উইকেটরক্ষক হিসাবে প্রথম পছন্দ রাহুলই। ঈশান টি-টোয়েন্টি এবং এক দিনের দলে সুযোগ পাচ্ছিলেন। ওয়েস্ট ইন্ডিজ় সফরে টেস্ট অভিষেক হয় তাঁর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তাঁকে দলে রাখা হয়েছিল। কিন্তু ব্যক্তিগত কারণে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তরুণ উইকেটরক্ষক।

মহম্মদ শামিও টেস্ট সিরিজ়ে খেলতে পারবেন না। তাঁর চোট এখনও সারেনি। বোর্ডের তরফে আরও এক বার টেস্ট দল ঘোষণা করা হল। লাল বলের ক্রিকেটে দলে ফিরবেন রোহিত শর্মা, বিরাট কোহলি, যশপ্রীত বুমরারা।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, যশপ্রীত বুমরা, রুতুরাজ গায়কোয়াড়, প্রসিদ্ধ কৃষ্ণ, মুকেশ কুমার এবং শ্রীকর ভরত (উইকেটরক্ষক)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE