Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australia vs Pakistan

ব্যাটিং বিপর্যয় পাকিস্তানের, প্রথম টেস্টে ৩৬০ রানে জিতল অস্ট্রেলিয়া

দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ইনিংস শেষ হয়ে গেল মাত্র ৮৯ রানে। সিরিজ়ে ০-১ পিছিয়ে পড়ল পাকিস্তান। ৩৬০ রানে হেরে গেল তারা।

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস জস হেজ়লউড এবং ট্রেভিস হেডের।

উইকেট নেওয়ার পর উচ্ছ্বাস জস হেজ়লউড এবং ট্রেভিস হেডের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৪:৪০
Share: Save:

প্রথম টেস্টে হেরে গেল পাকিস্তান। অস্ট্রেলিয়ার দেওয়া ৪৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮৯ রানে শেষ শান মাসুদদের ইনিংস। ৩৬০ রানে হারল পাকিস্তান। বিশ্বকাপের পর এটাই প্রথম ম্যাচ ছিল পাকিস্তানের। নতুন অধিনায়কের নেতৃত্বে সেই ম্যাচে বিরাট ব্যবধানে হারল তারা।

পার্‌থ টেস্টে প্রথমে ব্যাট করে ৪৮৭ রান তোলে অস্ট্রেলিয়া। শতরান করেন ডেভিড ওয়ার্নার। তাঁর ১৬৪ রানের দাপটে পাক বোলারদের উপর ছড়ি ঘোরায় অস্ট্রেলিয়া। ৯০ রান করেন মিচেল মার্শ। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান শেষ হয়ে যায় ২৭১ রানে। নেথন লায়ন ৩ উইকেট নেন। ২ উইকেট করে নেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স। একটি করে উইকেট নেন জস হেজ়লউড, মিচেল মার্শ এবং ট্রেভিস হেড।

প্রথম ইনিংসে ২১৬ রানের লিড পেয়ে যায় অস্ট্রেলিয়া। যদিও ফলো-অন করায়নি কামিন্সের দল। অস্ট্রেলিয়া ব্যাট করতে নামে। কিন্তু এই ইনিংসে ওয়ার্নার কোনও রান করতে পারেননি। পাঁচ বল খেলে আউট হয়ে যান তিনি। ২ রান করে আউট হয়ে যান মার্নাস লাবুশেনও। পাকিস্তানের খুরাম শেহজ়াদ একাই ২ উইকেট নেন। অস্ট্রেলিয়ার হয়ে দ্বিতীয় ইনিংসে উসমান খোয়াজা করেন ৯০ রান। তাঁর সঙ্গে জুটি গড়েন স্টিভ স্মিথ। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক করেন ৪৫ রান। ২৩৩ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছিলেন প্যাট কামিন্স।

পাকিস্তান ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে। সাউদ শাকিলের করা ২৪ রানই তাদের ইনিংসের সর্বোচ্চ। বাবর আজ়ম করেন ১৪ রান এবং ইমাম উল হক করেন ১০ রান। তাঁরা বাদ দিয়ে আর কোনও ব্যাটার দু'অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি করে উইকেট নেন মিচেল স্টার্ক এবং জস হেজ়লউড। দু'টি উইকেট নেন নেথন লায়ন। একটি উইকেট নেন প্যাট কামিন্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mitchell Marsh David Warner Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE