Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Team India Women

ঝুলনের হাতে আর দুটো ম্যাচ? ইংল্যান্ডের মাটিতে প্রথম এক দিনের ম্যাচ জিতে নিলেন হরমনপ্রীতরা

এখনও অবসরের কথা বলেননি ঝুলন। কিন্তু অনেকের মতে এটাই বাংলার পেসারের শেষ সিরিজ। ইংল্যান্ডের মাটিতে এক দিনের সিরিজ খেলেই ক্রিকেটের জুতো খুলে রাখবেন ঝুলন?

ইংল্যান্ডের বিরুদ্ধে একটি উইকেট নেন ঝুলন।

ইংল্যান্ডের বিরুদ্ধে একটি উইকেট নেন ঝুলন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ২২:৫০
Share: Save:

ইংল্যান্ডে জীবনের শেষ সিরিজ খেলতে গিয়েছেন ঝুলন গোস্বামী? এমনটাই বলছেন অনেকে। ঝুলন নিজে যদিও অবসর নিয়ে কিছু বলেননি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে তাঁর বোলিং বুঝিয়ে দিল ভারতীয় দলের এখনও অন্যতম সেরা পেসার তিনিই। ইংল্যান্ডের বিরুদ্ধে সাত উইকেটে জিতল ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ২২৭ রানে। ঝুলন ১০ ওভার বল করে দেন মাত্র ২০ রান। নেন একটি উইকেট। ভারতের বাকি বোলারদের থেকে সব থেকে কম রান দেন ঝুলন। তিনি এবং মেঘনা সিংহের দাপটে প্রথম ১০ ওভারে সে ভাবে রানই তুলতে পারেনি ইংল্যান্ড। মেঘনাও নেন একটি উইকেট। ভারতের হয়ে দু’টি উইকেট নেন দীপ্তি শর্মা। একটি করে উইকেট নেন রাজেশ্বরি গায়কোয়াড়, স্নেহ রানা এবং হারলিন দেওল। ইংল্যান্ডের হয়ে অর্ধশতরান করেন অ্যালিস রিচাবার্ডস। ৪৩ রান করেন ড্যানি ওয়াট।

সেই রান তাড়া করতে নেমে স্মৃতি মন্ধানার দাপটে সহজেই ম্যাচ জিতে নেয় ভারত। স্মৃতি ৯১ রান করেন। মাত্র ন’রানের জন্য শতরান হাত ছাড়া ভারতীয় ওপেনারের। যষ্টিকা ভাটিয়া করেন ৫০ রান। মাত্র এক রান করে আউট হন শেফালি বর্মা। শেষ পর্যন্ত থেকে ভারতকে ম্যাচ জেতান অধিনায়ক হরমনপ্রীত কৌর। তিনি অপরাজিত থাকেন ৭৪ রানে। হারলিন করেন ছ’রান।

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবে ভারত। প্রথম ম্যাচে জিতে সেই সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন ঝুলনরা। অবসর নিলে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেই শেষ করতে চাইবেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India Women BCCI Jhulan Goswami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE