Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rohit Sharma

ODI Team Selection: ফের দেরি এক দিনের দল নির্বাচনে, রোহিতের সুস্থ হওয়ার অপেক্ষায় নির্বাচকরা

রোহিত শর্মার সুস্থতার ব্যাপারে নির্বাচকরা এখনও অন্ধকারে। সেই কারণেই বার বার পিছিয়ে দেওয়া হচ্ছে দল নির্বাচন।

রোহিত শর্মা।

রোহিত শর্মা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৫:৪১
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজের দল নির্বাচন আবার পিছিয়ে গেল। রোহিত শর্মার সুস্থতার ব্যাপারে নির্বাচকরা এখনও অন্ধকারে। সেই কারণেই বার বার পিছিয়ে দেওয়া হচ্ছে দল নির্বাচন।

প্রথমে ঠিক ছিল সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট শুরুর দিন, অর্থাৎ ২৬ ডিসেম্বর এক দিনের সিরিজের দল নির্বাচন করা হবে। কিন্তু তখনও রোহিত শর্মার ব্যাপারে কোনও নিশ্চয়তা ছিল না। সেই কারণেই তা পিছিয়ে দেওয়া হয়েছিল তখন। ঠিক হয়, প্রথম টেস্ট যে দিন শেষ হবে, সে দিন এক দিনের সিরিজের দল বাছা হবে। কিন্তু বৃহস্পতিবার প্রথম টেস্ট শেষ হয়ে গেলেও ভারতীয় দল ঘোষণা করা হয়নি। রোহিতের ব্যাপারে আরও খানিকটা অপেক্ষা করতে চায় বোর্ড।

মনে করা হচ্ছে, যেকোনও সময় রোহিতের ফিটনেস নিয়ে বোর্ডের কাছে তথ্য পাঠিয়ে দেবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)। তার পরেই এক দিনের সিরিজের দল ঘোষণা করে দেবে বোর্ড। সে ক্ষেত্রে শুক্রবারও দল ঘোষণা হয়ে যেতে পারে। বোর্ড এবং নির্বাচকরা রোহিতকে প্রবল ভাবে দলে চাইছেন। সেই কারণেই শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন তাঁরা।

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলতে রওনা হওয়ার ঠিক আগে অনুশীলনে চোট পান রোহিত। বোর্ডের পক্ষ থেকে বলা হয়, হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে রোহিতের। গোটা টেস্ট সিরিজ থেকে বাদ হয়ে যান তিনি। এনসিএ-তে পাঠানো হয় তাঁকে। জানা যাচ্ছে, প্রথম ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন রোহিত। চূড়ান্ত পরীক্ষা বাকি রয়েছে। শেষ পর্যন্ত রোহিত যদি ফিট হতে না পারেন, তা হলে লোকেশ রাহুল অধিনায়কত্ব করবেন বলে মনে করা হচ্ছে। সীমিত ওভারের ক্রিকেটে রাহুলকেই সহ-অধিনায়ক করা হয়েছে।

নতুনদের মধ্যে রুতুরাজ গায়কোয়াড়, বেঙ্কটেশ আয়ারকে সুযোগ দেওয়া হতে পারে। বিজয় হজারে ট্রফিতে দু’জনেই খুব ভাল খেলেছেন। পাঁচ ম্যাচে রুতুরাজ ১৫০.৭৫ গড়ে ৬০৩ রান করেছেন। শতরান করেছেন চারটি। বেঙ্কটেশও বিজয় হজারেতে ভাল খেলেছেন। ১৫১ রান এবং ১১২ রানের দু’টি ইনিংস খেলেছেন তিনি। গড় ৭০-এর উপরে।

শিখর ধবনকে নিয়েও আলোচনা হতে পারে। বিজয় হজারেতে খুব খারাপ খেললেও ধবনের পক্ষে যেতে পারে একটি তথ্য। এই বছর এক দিনের ক্রিকেটে ভারতীয় ব্যাটারদের মধ্যে তাঁর রানই সবথেকে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE