Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Indonesia

ইন্দোনেশিয়া-কাণ্ডে শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে ৩২, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির নির্দেশ

ইন্দোনেশিয়ার স্টেডিয়ামে হাঙ্গামার ঘটনায় কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে সরকার। দোষীদের অবিলম্বে খুঁজে বের করে কঠোর শাস্তির নির্দেশ দেওয়া হয়েছে।

প্রয়াতদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছে।

প্রয়াতদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছে। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১৭:২১
Share: Save:

ইন্দোনেশিয়ায় স্টেডিয়ামে হাঙ্গামার ঘটনায় হতাহতের সংখ্যা ক্রমশ বাড়ছে। সোমবার সে দেশের মানবাধিকার সংগঠনের তরফে জানানো হয়েছে, ম্যাচ দেখতে গিয়ে মারা গিয়েছে ৩২ জন খুদে সমর্থক। প্রত্যেকেরই বয়স তিন থেকে ১৭-র মধ্যে। ঘটনায় কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে সরকার। দোষীদের অবিলম্বে খুঁজে বের করে কঠোর শাস্তির নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

ইন্দোনেশিয়ার মুখ্য নিরাপত্তা মন্ত্রী মাহমুদ এমডি বলেছেন, “পুলিশকে নির্দেশ দিচ্ছি, আগামী কয়েক দিনের মধ্যে দোষীদের খুঁজে বের করে চরম শাস্তি দেওয়ার। তাদের পরিচয় প্রকাশ্যে আনতে হবে। একইসঙ্গে পুলিশকে দেখতে হবে তাদের নিরাপত্তা ব্যবস্থাতেও কোনও বদল আনা যায় কিনা।” প্রসঙ্গত, শনিবারের ম্যাচে পুলিশের ভূমিকা সমালোচিত হয়েছে। খুব বেশি অপেক্ষা না করেই পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুড়েছে বলে অভিযোগ উঠেছে। অনেকেই চোখে দেখতে না পেয়ে দৌড়োদৌড়ির সময় পড়ে গিয়ে পদপিষ্ট হয়েছেন।

সাধারণত জাকার্তায় ফুটবল ম্যাচ ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়। কিন্তু জাভাতেও এই ঘটনা ঘটায় পুলিশের কপালে চিন্তার ভাঁজ। এনদা ওয়াহিউনি নামে এক সমর্থক হারিয়েছেন তাঁর দুই ভাইকে। তিনি বলছিলেন, “আমরা ভাবতেও পারিনি এমন ঘটনা ঘটতে পারে। কানজুরুহান স্টেডিয়ামে খেলা দেখতে যাওয়ার হয়ে অস্থির হয়ে পড়েছিল। এই প্রথম বার স্টেডিয়ামে বসে খেলা। সেখানেই প্রাণ হারাতে হল।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.