Advertisement
০২ মে ২০২৪
Pakistan Cricket

বিশ্বকাপের আগে বাবরদের ক্রিকেটে রদবদল, ফের প্রধান নির্বাচক হচ্ছেন প্রাক্তন অধিনায়ক

পাকিস্তানের নির্বাচক কমিটি সম্পূর্ণ বদলে ফেলা হতে পারে। ইনজামাম প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়ার পর সিদ্ধান্ত নেবেন। কমিটি থেকে বাদ পড়তে পারেন ডিরেক্টর আর্থার এবং কোচ ব্র্যাডবার্ন।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১২:৫৭
Share: Save:

এক দিনের বিশ্বকাপের আগে পাকিস্তানে নির্বাচক কমিটিতে বড় রদবদল হতে পারে। প্রধান নির্বাচক হতে পারেন প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা বিশ্বকাপের দল নির্বাচনের জন্য তাঁর উপর আস্থা রাখতে চাইছেন।

২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত পাকিস্তানের প্রধান নির্বাচক ছিলেন ইনজামাম। দল নির্বাচনের ব্যাপারে তাঁর অভিজ্ঞতা রয়েছে। তাই চার বছর পর বিশ্বকাপের আগে আবার তাঁকেই প্রধান নির্বাচক পদে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছেন পাক ক্রিকেট কর্তারা। আগামী সপ্তাহে সরকারি ভাবে ইনজামামের নাম প্রধান নির্বাচক হিসাবে ঘোষণা করতে পারে পিসিবি। বাবর আজ়মদের প্রধান নির্বাচকের দায়িত্ব নিতে রাজি হয়েছেন ইনজামাম। তবে নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়া হতে পারে পাকিস্তান দলের ডিরেক্টর মিকি আর্থার এবং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নকে।

পাকিস্তানের আর এক প্রাক্তন অধিনায়ক মিসবা উল হকের নেতৃত্বাধীন টেকনিক্যাল কমিটি রয়েছেন ইনজামাম এবং মহম্মদ হাফিজ়। আর্থার এবং ব্র্যাডবার্নকেও নির্বাচক কমিটি থেকে বাদ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন তাঁরা। ইনজামামের ব্যাপারে পাক ক্রিকেট কর্তারা সহমত হলেও আর্থার এবং ব্র্যাডবার্নকে নিয়ে সিদ্ধান্ত হয়নি। কারণ নির্বাচক কমিটি থেকে বাদ দিলে তাঁরা অসন্তুষ্ট হতে পারেন। বিশ্বকাপে তার প্রভাব পড়তে পারে। বিশেষ করে ব্র্যাডবার্ন শুধু কোচ হিসাবে কাজ চালাতে রাজি না-ও হতে পারেন। মিসবার নেতৃত্বাধীন কমিটির সুপারিশ মতো গোটা নির্বাচক কমিটিই পরিবর্তন করতে পারেন পিসিবি চেয়ারম্যান জ়াকা আশরফ। সেই সিদ্ধান্ত হতে পারে ইনজামাম দায়িত্ব নেওয়ার পর। বোর্ডের কাছে চূড়ান্ত সুপারিশ পাঠানোর আগে মিসবারা অধিনায়ক বাবরের সঙ্গে কথা বলবেন। পাক অধিনায়ক এখন ব্যস্ত রয়েছেন লঙ্কা প্রিমিয়ার লিগে।

অন্য দিকে, আর্থার এখনও পাকিস্তান দলের সঙ্গে যোগ দেননি। তিনি ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ডার্বিশায়ারের কোচ। ইংল্যান্ডেই আছেন। এশিয়া কাপের সময় তিনি বাবরদের সঙ্গে যোগ দেবেন। এক দিনের বিশ্বকাপেও থাকবেন দলের সঙ্গে। ইনজামাম প্রধান নির্বাচক থাকার সময় আর্থার পাকিস্তান দলের কোচ ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE