Advertisement
১১ মে ২০২৪
T20 World Cup 2022

এশিয়া কাপেই পারল না, বাবররা বিশ্বকাপ কী ভাবে জিতবে? প্রশ্ন প্রাক্তন পাক অধিনায়কের

এশিয়া কাপে পাকিস্তানের খেলা দেখে খুশি নন ইনজামাম উল হক। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে, এই দল নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতা যাবে না। দলে কিছু বদলের পরামর্শ দিয়েছেন তিনি।

বাবরদের খেলা দেখে হতাশ ইনজামাম।

বাবরদের খেলা দেখে হতাশ ইনজামাম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৮
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমদের কাছে বিশেষ আশা রাখছেন না ইনজামাম উল হক। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের প্রশ্ন, এশিয়া কাপেই বাবররা জিততে পারেনি। তা হলে এই দল নিয়ে তাঁরা টি-টোয়েন্টি বিশ্বকাপ কী ভাবে জিতবে?

সংবাদমাধ্যমে ইনজামাম বলেন, ‘‘এশিয়া কাপে পাকিস্তান ভাল খেলতে পারেনি। দলের বোলিং তাও ঠিকঠাক ছিল। কিন্তু দলের ব্যাটিং ব্যর্থ। এই দল নিয়ে এশিয়া কাপ জিততে না পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপ কী ভাবে জেতা যাবে। বিশ্বকাপে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দল রয়েছে। ওদের বিরুদ্ধে জেতা সহজ হবে না।’’

বিশ্বকাপে ভাল খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে কিছু পরামর্শ দিয়েছেন ইনজামাম। তাঁর মতে দলের ব্যাটিং, বিশেষ করে মিডল অর্ডারে কিছু বদল করা দরকার। ইনজামাম বলেন, ‘‘পাকিস্তানের মিডল অর্ডার রানে নেই। তাই আমার মনে হয়, শোয়েব মালিক, শারজিল খান, শান মাসুদকে দলে নেওয়া উচিত। ওরা অভিজ্ঞ অস্ট্রেলিয়ায় খেলার অভিজ্ঞতা আছে। ওরা থাকলে বাবর ও রিজওয়ানের উপর থেকে চাপ কিছুটা কমবে।’’

এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরেছে পাকিস্তান। ফাইনালে উঠলেও গোটা প্রতিযোগিতায় দাপট দেখাতে পারেননি বাবররা। গ্রুপ পর্বে ভারতের কাছে হেরেছেন। ফাইনালের আগে শ্রীলঙ্কার কাছে হেরেছেন। আফগানিস্তানের বিরুদ্ধেও খুব কষ্টে জিততে হয়েছে। বাবর ছন্দে নেই। রিজওয়ান ছাড়া বাকি ব্যাটাররা তেমন রান পাননি। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দল নিয়ে বড় পরামর্শ দিলেন ইনজামাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE