Advertisement
২০ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: সব সিদ্ধান্ত তিনি আর অনুষ্কা নেন, তৃতীয় ব্যক্তির প্রবেশ নিষেধ, জানিয়ে দিলেন কোহলী

দীর্ঘ দিন ভারতীয় দল এবং আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেতৃত্ব দিয়েছেন কোহলী। বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে হয় তাঁকে।

বিরাট ও অনুষ্কা।

বিরাট ও অনুষ্কা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১৯:৩৫
Share: Save:

জীবনের কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার আগে কার সঙ্গে কথা বলেন জানালেন বিরাট কোহলী।

ক্রিকেট জীবনে কম সাফল্য পাননি কোহলী। অধিনায়ক হিসেবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয় দিয়ে শুরু আন্তর্জাতিক পর্যায়ে তাঁর ক্রিকেটীয় সাফল্য। দীর্ঘ দিন ভারতীয় দল এবং আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ক্রিকেট তো বটেই ব্যক্তিগত জীবনেও বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে হয় তাঁকে। আর সেই সব সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি পরামর্শ নেন অনুষ্কা শর্মার। স্ত্রীর সঙ্গে আলোচনা না করে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেন না কোহলী। তিনি নিজেই জানিয়েছেন এ কথা।

কোহলী বলেছেন, ‘‘দেখুন এখন আমি যথেষ্ট সফল। মানুষের বক্তব্য বা পরামর্শ মতো কাজ করি না। ২০১৮-র ইংল্যান্ড সফর পর্যন্ত বিষয়টা অনেকটা তেমনই ছিল। শেষ চার বছরে জীবনে পরিবর্তন হয়েছে। বিশ্বের সর্বত্রই আমি ভাল করছিলাম। যদিও সব কিছুতেই একটা কিন্তু থাকে। আপনি আক্ষরিক অর্থে আপনার জীবন এ ভাবে চালাতে পারবেন না। আমি শুধু নিজের কাজগুলো করে যাওয়ার চেষ্টা করি। আমি আর অনুষ্কা ছাড়া তৃতীয় কোনও ব্যক্তি কী বলল সে সব নিয়ে একটুও মাথা ঘামাই না।’’ তাঁদের দু’জনের বাইরে কারোর কথা তাঁর কাছে গুরুত্বপূর্ণ নয় বলেই জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

কোহলী আরও জানিয়েছেন, আইপিএলের বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজি প্রথম তিন বছর তাঁকে যে সুযোগ এবং সমর্থন দিয়েছে সেটা তাঁর ক্রিকেট জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ক্রিকেট জীবনে প্রচুর সাফল্য পাওয়া কোহলীর কোনও কিছুর জন্যই আক্ষেপ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Anushka Sharma Cricket IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE