Advertisement
২৪ এপ্রিল ২০২৪
IPL

Suresh Raina: নিলামে মুখে আনেননি নাম, সেই রায়না অবিক্রিত থাকার পর বার্তা চেন্নাই মালিকদের

২০০৮ সালে প্রথম নিলামেই চেন্নাই কেনে রায়নাকে। প্রতি বছর ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। আইপিএল-এ চেন্নাইয়ের হয়ে ৪৬৮৭ রান করেছেন রায়না।

এ বারের নিলামে দল পেলেন না রায়না

এ বারের নিলামে দল পেলেন না রায়না ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৩৮
Share: Save:

মিস্টার আইপিএল বলে ডাকা হয় তাঁকে। বহু বছর ধরে টুর্নামেন্টের সর্বোচ্চ রান ছিল তাঁর দখলে। চেন্নাই সুপার কিংসের সব থেকে ধারাবাহিক ব্যাটার। দলকে বহু ম্যাচ জিতিয়েছেন। সাম্প্রতিক ফর্ম ভাল যাচ্ছিল না। ম্যানেজমেন্টের সঙ্গে সম্পর্কও খারাপ হচ্ছিল। তাই এই মরসুমে তাঁকে আর রাখেনি চেন্নাই। বাকি ন’দলও তাঁর প্রতি আগ্রহ দেখায়নি। অবিক্রিতই থেকে গিয়েছেন সুরেশ রায়না। নিলাম শেষে তাঁর উদ্দেশে বার্তা দিল সিএসকে।

নিলাম শেষে টুইট করে সিএসকে লেখে, ‘তোমার সব হলুদ মুহূর্তগুলোর জন্য অনেক ধন্যবাদ চিন্না থালা।’

নিলামে চেন্নাই কর্মকর্তাদের রায়নার প্রতি মনোভাব অবাক করেছে অনেককে। চেন্নাইয়ের অন্যতম বড় শক্তি হল বছরের পর বছর এক দল ধরে রাখা। এ বারেও নিলাম থেকে গত বারের অনেক ক্রিকেটারকে কিনেছে তারা। ফাফ দু’প্লেসিকে শেষ পর্যন্ত কিনতে না পারলেও তার জন্য অনেকটা লড়াই করেছে। অথচ এত বছর ধরে দলের সহ-অধিনায়ক রায়নাকে ন্যূনতম দামেও কেনেনি। এমনকি নিলাম চলাকালীন সাংবাদিক বৈঠকে দু’প্লেসির প্রসঙ্গে কথা বললেও রায়নার নাম মুখে আনেননি দলের মালিকরা। এ ভাবে রায়নাকে অপমান করা হয়েছে বলেও সমালোচনা শুরু হয়েছে।

চেন্নাই কর্তাদের সঙ্গে রায়নার বৈরিতার শুরু ২০২০ সালে। সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল শুরু হওয়ার আগে দলের বেশ কিছু ক্রিকেটার করোনা আক্রান্ত হয়ে পড়ায় টুর্নামেন্টের আগেই দেশে ফিরে আসেন রায়না। ২০২১ সালে ফের দলে যোগ দিলেও ১২ ম্যাচে মাত্র ১৬০ রান করেন তিনি। হাঁটুর চোটে শেষ কয়েকটি ম্যাচে খেলতেও পারেননি। তার পরেই রায়নাকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজি।

২০০৮ সালে প্রথম নিলামেই চেন্নাই কেনে রায়নাকে। প্রতি বছর ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত রায়না হলুদ জার্সিতে যথাক্রমে ৪২১, ৪৩৪, ৫২০, ৪৩৮, ৪৪১, ৫৪৮, ৫২৩ ও ৩৭৪ রান করেন। মাঝে সিএসকে নির্বাসিত হলে ২০১৬ ও ২০১৭ সালে গুজরাত লায়ন্সের অধিনায়ক হন তিনি। ২০১৮ সালে ফের চেন্নাইয়ে ফিরে ৪৪৫ রান করেন রায়না। ২০১৯ সালে ৩৮৩ রান করেন তিনি। সব মিলিয়ে আইপিএল-এ চেন্নাইয়ের হয়ে ৪৬৮৭ রান করেছেন রায়না। যদিও এ বার নিলামে ব্রাত্যই থেকে গেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Suresh Raina CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE