Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৩
Cricket Australia

Steve Smith: ক্যাচ ধরতে গিয়ে মাথায় চোট, শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন স্মিথ

স্মিথের মাথার চোট নতুন নয়। এর আগে ২০১৯ সালে অ্যাশেজ সিরিজে ব্যাট করার সময় মাথায় চোট পান স্মিথ।

মাথায় চোট পান স্মিথ

মাথায় চোট পান স্মিথ ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১০:৪৪
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি২০-তে ক্যাচ ধরতে গিয়ে মাথায় চোট পেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথ। সঙ্গে সঙ্গে তাঁকে পরীক্ষা করে দেখেন চিকিৎসকরা। কনকাশনের জন্য ম্যাচের বাকিটা খেলতে পারেননি তিনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানিয়ে দেওয়া হয় যে সিরিজের বাকি ম্যাচ খেলতে পারবেন না তিনি। পরে স্মিথ ভক্তদের জানান, সুস্থ হয়ে উঠবেন তিনি।

সিডনিতে ম্যাচ চলাকালীন ছক্কা বাঁচাতে গিয়ে লাফ মারেন বাউন্ডারির ধারে দাঁড়িয়ে থাকা স্মিথ। কিন্তু দেহের ‌ভারসাম্য হারিয়ে মাথার উপর ভর দিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যান সতীর্থ প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েলরা। আসেন দলের চিকিৎসক। স্মিথকে সাজঘরে নিয়ে যাওয়া হয়।

পরে টুইট করে ভক্তদের নিজের শরীরের কথা জানান স্মিথ। তিনি বলেন, ‘আমার জন্য যাঁরা প্রার্থনা করেছেন তাঁদের ধন্যবাদ। এখন আমার মাথার চোট অনেকটা ভাল। খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠব।’ স্মিথ না থাকলেও অবশ্য ম্যাচ জিততে কোনও সমস্যা হয়নি অস্ট্রেলিয়ার। সুপার ওভারে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে তারা।

স্মিথের মাথার চোট নতুন নয়। এর আগে ২০১৯ সালে অ্যাশেজ সিরিজে ব্যাট করার সময় মাথায় চোট পান স্মিথ। ফলে সেই টেস্ট ও পরের টেস্ট খেলতে পারেননি তিনি। তাঁর বদলে দলে যোগ দেন উইল পুকোভস্কি। তিনি বাকি ম্যাচ খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE