Advertisement
১৬ এপ্রিল ২০২৪
KL Rahul

IPL 2022: ক্রিকেট থেকে নির্বাসন বদলে দিয়েছে তাঁকে, মেনে নিলেন লখনউ অধিনায়ক

জোহানেসবার্গে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্বও দিয়ে ফেলেছেন রাহুল। সেই দিনের ঘটনার কথাও বলেন রাহুল।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ২২:২৩
Share: Save:

বিতর্ক এবং ক্রিকেট থেকে নির্বাসন। লোকেশ রাহুলকে বদলে দিয়েছে এই একটা ঘটনাই। এমনটাই বলছেন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক। কর্ণ জোহরের একটি অনুষ্ঠানে তিনি এবং হার্দিক পাণ্ড্য গিয়েছিলেন। সেখানে তাঁদের একটি বক্তব্য ঘিরে তৈরি হয় বিতর্ক। বাদ পড়তে হয় দল থেকে।

সেই ঘটনার কথা মনে করিয়ে দিয়ে একটি ভিডিয়োতে রাহুল বলেন, “ওটা আমার কাছে ঘুম ভাঙিয়ে দেওয়ার ডাক ছিল। কোন দিকে নিজেকে নিয়ে যেতে হবে বুঝতে পেরেছিলাম। সেই সময় পুরো ব্যাপারটা কী ভাবে সামলাব বুঝতে পারছিলাম না। কিন্তু ওটাই আমাকে আরও কঠিন করে দিয়েছিল।”

রাহুলের নাম কেন রাহুল? ছোটবেলায় তাঁর মা বলেছিলেন তিনি শাহরুখ খানের ভক্ত এবং নব্বইয়ের দশকে শাহরুখের সিনেমায় বেশির ভাগ চরিত্রের নাম থাকত রাহুল। সেই কারণে তাঁর নাম রাহুল রাখা হয়েছে। রাহুল বলেন, “আমি বন্ধুদের এটাই বলতাম। এক বন্ধু আমাকে বলে রাহুল নাম নিয়ে শাহরুখ প্রথম সিনেমা করেন ১৯৯৪ সালে আর তোমার জন্ম ১৯৯২ সালে। তোমার নাম এই কারণে রাহুল হওয়া সম্ভব নয়। আমি মাকে গিয়ে বলি। তখন মা বলে, ‘ওরকমই কিছু হবে, এখন আর সেটা নিয়ে ভেবে কী লাভ।”

জোহানেসবার্গে ভারতীয় টেস্ট দলকে নেতৃত্বও দিয়ে ফেলেছেন রাহুল। সেই দিনের ঘটনার কথাও বলেন তিনি। বলেন, “হঠাৎ করেই অধিনায়কত্ব করতে হয়েছিল জোহানেসবার্গে। খেলার দিন সকালে বিরাট আমাকে বলে, ‘ঘাড়ে ব্যথার জন্য আমি এই ম্যাচটা নাও খেলতে পারি।’ মাঠে গিয়ে গা গরম করছিলাম। ছোট চোটের জন্য বিরাট খেলবে না, এটা মানতে পারছিলাম না। কিন্তু কোচ এসে বলেন, তৈরি হয়ে নিতে, বিরাট খেলবে না। আমার কাছে ব্লেজার ছিল না। বিরাটের ব্লেজার ধার করেই টস করতে গিয়েছিলাম। কিন্তু মাঠে নেমে মনে হল ওটা পরে ভালই লাগছে। আমি আত্মবিশ্বাসী ছিলাম, খুশি ছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KL Rahul Lucknow Super Giants Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE