Advertisement
১১ মে ২০২৪
IPL 2023

দুয়ারে আইপিএল! রোহিত, কোহলি, হার্দিকরা কত দিনের বিশ্রাম পাচ্ছেন?

৩১ মার্চ চেন্নাই সুপার কিংস বনাম গুজরাত টাইটান্স ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এ বারের আইপিএল। হাতে সময় আট দিন। মাঝে কতটা বিশ্রাম নেওয়া সম্ভব?

hardik and kohli

হার্দিক, কোহলিদের সামনে কত দিনের বিশ্রামের সুযোগ থাকছে? — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১২:৫৫
Share: Save:

বুধবার শেষ হয়েছে ভারত-অস্ট্রেলিয়া এক দিনের সিরিজ়‌। দুয়ারে কড়া নাড়ছে আইপিএল। মাঝে সময় খুবই কম। ক্রিকেটাররা ভারতীয় শিবির থেকে সরাসরি আইপিএলের দলে যোগ দেবেন, না কি তাঁদের বিশ্রাম করার সুযোগ দেওয়া হবে?

৩১ মার্চ চেন্নাই সুপার কিংস বনাম গুজরাত টাইটান্স ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এ বারের আইপিএল। গুজরাতে হার্দিক পাণ্ড্য এবং মহম্মদ শামি খেলেন, যাঁরা ছিলেন এক দিনের সিরিজ়‌ে। অন্য দিকে, চেন্নাইয়ের হয়ে নামবেন রবীন্দ্র জাডেজা। প্রথম ম্যাচ থেকেই তাঁদের পেতে চাইবে দলগুলি। সে ক্ষেত্রে এঁদের কাছে বিশ্রামের সুযোগ খুবই কম।

বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “কিছু ক্রিকেটার সরাসরি আইপিএলের শিবিরে যোগ দেবে। কিন্তু তিন-চার দিনের বিরতি নেওয়ার সুযোগও দেওয়া হবে ওদের। চাইলে ছুটি নিয়ে বাড়িতে কিছুটা সময় কাটিয়ে আইপিএলে যোগ দিতে পারে।” কোনও ক্রিকেটার চাইলে সেই সুযোগ না-ই নিতে পারেন। সরাসরি যোগ দিতে পারেন আইপিএল শিবিরে। কিন্তু অন্তত তিন দিন না গেলে অনুশীলনে নামতে পারবেন না।

চোট-আঘাত নিয়ে প্রায় সব দলই বিপর্যস্ত। কলকাতা এবং দিল্লি চোটের কারণে হয়তো তাদের মূল অধিনায়ককেই পাবে না। পিঠের চোটের কারণে শ্রেয়স আয়ারের গোটা আইপিএল খেলাই অনিশ্চিত। অন্য দিকে, গাড়ি দুর্ঘটনায় চোটপ্রাপ্ত ঋষভ পন্থের সেরে উঠতে অনেক সময় লাগবে। মুম্বই পাচ্ছে না প্রধান বোলার যশপ্রীত বুমরাকে। রাজস্থানের হয়ে খেলতে পারবেন না প্রসিদ্ধ কৃষ্ণ।

বুধবার অস্ট্রেলিয়ার কাছে এক দিনের সিরিজ়ে হারের পর রোহিত শর্মা জানিয়েছেন, ক্রিকেটারের বিশ্রামের বিষয়টি নির্ভর করছে ফ্র্যাঞ্চাইজ়িদের উপর। তাঁর মন্তব্য, “ফ্র্যাঞ্চাইজ়িই এখন ক্রিকেটারদের মালিক। আমরা কিছু দলকে বার্তা পাঠিয়েছি ঠিকই। কিন্তু দিনের শেষে ফ্র্যাঞ্চাইজ়িদের ইচ্ছের উপরে কিছু বলা যাবে না। সবচেয়ে বড় কথা, ক্রিকেটারদের উপরেই এটা নির্ভর করছে। প্রত্যেকে প্রাপ্তবয়স্ক। নিজেদের শরীরের খেয়াল সবাইকে রাখতে হবে। যদি মনে হয় খুব বেশি খেলা হয়ে যাচ্ছে, সেটা নিয়ে দলের সঙ্গে কথা বলে দু-একটা ম্যাচে বিরতি নিতে পারে। তবে আমার সন্দেহ রয়েছে আদৌ এটা হবে কি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Virat Kohli Hardik Pandya Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE