Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2023

শাকিব, লিটনকে ছাড়ল না বাংলাদেশ! আইপিএলের আগে চাপ বাড়ল কলকাতা নাইট রাইডার্সের

আইপিএলে বাংলাদেশের দুই ক্রিকেটার শাকিব আল হাসান ও লিটন দাসকে ছাড়পত্র দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে আইপিএলে তাঁরা কবে কেকেআরের হয়ে খেলতে পারবেন তা নিশ্চিত নয়।

Picture of KKR cricketers

আইপিএলের আগে চাপে কলকাতা নাইট রাইডার্স। দুই ক্রিকেটারকে শুরু থেকে পাওয়া নিয়ে সংশয়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৬:৩৪
Share: Save:

আশঙ্কা সত্যি হল। বাংলাদেশের দুই ক্রিকেটার শাকিব আল হাসান ও লিটন দাসকে ছাড়ল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না দুই ক্রিকেচার। বাংলাদেশের সিদ্ধান্তে আইপিএল শুরুর আগে চাপ বাড়ল কেকেআরের উপর।

কলকাতা নাইট রাইডার্স আগেই জানিয়েছিল, শাকিব এবং লিটন বাংলাদেশের হয়ে খেলবেন। ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলবেন শাকিবরা। ফলে তাঁদের আইপিএলের শুরু থেকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সেটাই এত দিনে নিশ্চিত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

গত শনিবার থেকে এক দিনের সিরিজ় শুরু হয়েছে। তিনটি ম্যাচ খেলবে দুই দেশ। এর পর টি-টোয়েন্টি সিরিজ় এবং একটি টেস্টও রয়েছে। টেস্টটি শুরু হবে ৪ এপ্রিল। সেই টেস্ট পাঁচ দিন চললে শাকিবরা ছুটি পাবেন ৮ এপ্রিলের পর। টেস্টের পরের দিন এসেই তাঁদের পক্ষে আইপিএল খেলতে নেমে পড়া কঠিন হবে। অর্থাৎ নাইটদের ১৪ এপ্রিলের ম্যাচের আগে শাকিবদের পাওয়া সম্ভব হবে না। কলকাতার প্রথম তিনটি ম্যাচে খেলতে পারবেন না তাঁরা।

নিলামে এই দুই ক্রিকেটারের পিছনে ২ কোটি টাকা খরচ করেছিল কেকেআর। কিন্তু আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলা থাকায় শাকিবদের পাওয়া যাবে না আইপিএলের শুরুর দিকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন আগেই জানিয়েছিলেন যে, শাকিবদের ছাড়পত্র দেওয়া নিয়ে আলোচনা করতে হবে। সেই সময় পাপন বলেন, “আইপিএলের এখনও দেরি আছে। সেটা নিয়ে ক্রিকেটারদের মধ্যে কোনও আলোচনাই হয়নি। আগে তো বোর্ডের সঙ্গে এসে কথা বলুক। তার পর তো আমরা সিদ্ধান্ত নেব যে ছাড়া হবে কি না। এখন এই বিষয় নিয়ে আমি কিছু শুনতে চাই না।” কিছু দিন আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় খেলছিল বাংলাদেশ। সেই সময় বাংলাদেশের এক সংবাদমাধ্যম জানায়, আইপিএলে খেলতে যাওয়ার জন্য কোনও ভিসার আবেদনই করেননি শাকিবরা।

কলকাতার অধিনায়ক শ্রেয়স আয়ারের চোট এখনও সারেনি। মনে করা হচ্ছিল, শ্রেয়স শুরুর কয়েকটি ম্যাচে খেলতে না পারলে শাকিব বা লিটনের মধ্যে কাউকে অধিনায়ক করা হবে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত কেকেআরের সেই পরিকল্পনায় জল ঢেলে দিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Shakib Al Hasan Litton Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE