Advertisement
২৫ জুন ২০২৪
IPL 2023

আইপিএলের আগে আবার চোটের কাঁটা ধোনিদের দলে! গোটা প্রতিযোগিতায় নেই বিদেশি ক্রিকেটার

এ বারও আইপিএলের আগে চোট সমস্যায় চেন্নাই সুপার কিংস। চোটের কারণে গোটা মরসুম খেলতে পারবে না দলের গুরুত্বপূর্ণ বিদেশি ক্রিকেটার। প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন তিনি।

Picture of MS Dhoni

আইপিএলে আরও এক বার দেখা যাবে মহেন্দ্র সিংহ ধোনিকে। এ বারই হয়তো শেষ হলুদ জার্সিতে খেলবেন মাহি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১০:৫৪
Share: Save:

গত বার চোটের কারণে গোটা আইপিএলে খেলতে পারেননি চেন্নাই সুপার কিংসের পেসার দীপক চাহার। এ বারও প্রতিযোগিতা শুরু হওয়ার আগে চোটের কাঁটা মহেন্দ্র সিংহ ধোনিদের দলে। চোটে ছিটকে গিয়েছেন নিউ জ়িল্যান্ডের পেসার কাইল জেমিসন। তাঁর মোকাবিলা অবশ্য করে ফেলেছে চেন্নাই। পরিবর্ত হিসাবে দক্ষিণ আফ্রিকার পেসার সিসান্দা মাগালাকে দলে নিয়েছে তারা।

এ বারের নিলামে ১ কোটি টাকা দিয়ে জেমিসনকে কিনেছিল সিএসকে। কিন্তু প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই চোট পেয়েছেন দীর্ঘদেহী এই কিউয়ি পেসার। পুরো প্রতিযোগিতায় তাঁকে পাওয়া যাবে না। তাই আইপিএল শুরু হওয়ার আগেই জেমিসনের পরিবর্ত ঘোষণা করে দিয়েছে ধোনিদের দল।

আন্তর্জতিক ক্রিকেটে মাগালা নতুন। দক্ষিণ আফ্রিকার হয়ে মাত্র ৪টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। কিন্তু ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনেক অভিজ্ঞতা রয়েছে তাঁর। সেই কারণে তাঁকে দলে নিয়েছে চেন্নাই। মাগালার ন্যুনতম মূল্য ৫০ লক্ষ টাকাতেই দলে নেওয়া হয়েছে তাঁকে।

এ বার আইপিএল আবার তার পুরনো ফরম্যাটে ফিরেছে। অর্থাৎ, হোম-অ্যাওয়ে ভিত্তিতে খেলা হবে। সেই কারণে নিলামে সব দল নিজেদের মাঠের পিচ অনুযায়ী ক্রিকেটার কেনার চেষ্টা করেছে। ইতিমধ্যেই চেন্নাইয়ের শিবির শুরু হয়ে গিয়েছে। প্রথম থেকেই শিবিরে রয়েছেন ধোনি। বাকিরাও ধীরে ধীরে যোগ দিচ্ছে।

আইপিএলের উদ্বোধনী ম্যাচেই খেলতে নামবে চেন্নাই। প্রতিপক্ষ গত বারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্স। ৩১ মার্চ আমদাবাদে মুখোমুখি হবে দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 MS Dhoni CSK Kyle Jamieson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE