Advertisement
২২ জুন ২০২৪
IPL 2023

নিলামে ডাকই পাননি! ঠেকায় পড়ে তাঁকেই নিলেন কোহলিরা

গত ডিসেম্বরের নিলামে অবিক্রিত থাকা এক অলরাউন্ডারকে দলে নিল কোহলির আরসিবি। ইংল্যান্ডের অলরাউন্ডার জ্যাকস চোটের জন্য ছিটকে যাওয়ায় পরিবর্ত ক্রিকেটার নিতে হল বেঙ্গালুরুকে।

picture of virat kohli

বাধ্য হয়েই নিলামে বিক্রি না হওয়া এক ক্রিকেটারকে দলে নিতে হল কোহলির আরসিবিকে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৪:৫২
Share: Save:

ইংল্যান্ডের অলরাউন্ডার উইল জ্যাকসের পরিবর্ত ক্রিকেটার পেয়ে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। পরিবর্ত হিসাবে নিলামে ডাক না পাওয়া নিউ জ়িল্যান্ডের অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েলকে দলে নিলেন বেঙ্গালুরু কর্তৃপক্ষ।

জ্যাকস ছিটকে যাওয়ার পর ব্রেসওয়েলের সঙ্গে যোগাযোগ করে বিরাট কোহলির ফ্র্যাঞ্চাইজ়ি। তিনি আরসিবির প্রস্তাবে রাজি হওয়ায় আইপিএল শুরুর আগে চিন্তামুক্ত হলেন কোহলিরা। অস্ট্রেলীয় অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে জ্যাকসকে নিয়ে দলের ভারসাম্য বাড়িয়ে ছিল বেঙ্গালুরু। কিন্তু জ্যাকস প্রায় দু’মাসের জন্য ছিটকে যাওয়ায় সেই পরিকল্পনা ধাক্কা খেয়েছিল। ৩ কোটি ২০ লাখ টাকার ইংরেজ অলরাউন্ডারের পরিবর্ত হিসাবে এক জন অলরাউন্ডারকেই দলে চাইছিলেন বেঙ্গালুরু কর্তৃপক্ষ। ব্রেসওয়েলকে পাওয়ায় সমস্যা দূর হল তাঁদের। তফাত অবশ্য রয়েছে। জ্যাকস ব্যাটিং অলরাউন্ডার। ব্রেসওয়েল বোলিং অলরাউন্ডার।

নিউ জ়িল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত সাতটি টেস্ট, ১৯টি এক দিনের ম্যাচ এবং ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩২ বছরের অলরাউন্ডার। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ব্রেসওয়েলের রান ১১৩। সর্বোচ্চ অপরাজিত ৬১। ২১টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। সেরা বোলিং ৫ রানে ৩ উইকেট।

চিকিৎসকরা জানিয়েছেন, প্রায় দু’মাস মাঠের বাইরে থাকতে হবে জ্যাকসকে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। আর দ্বিতীয় ম্যাচেই চোট পেয়ে ছিটকে গিয়েছেন ২৪ বছরের ক্রিকেটার। গত ডিসেম্বর মাসের নিলামে জ্যাকসকে ৩ কোটি ২০ লাখ টাকা দিয়ে কিনেছিল বেঙ্গালুরু। এক বছরের মধ্যে ইংল্যান্ডের হয়ে তিন ধরনের ক্রিকেটেই অভিষেক হয়েছে জ্যাকসের।

আগামী ৩১ মার্চ থেকে শুরু হবে আইপিএল। কোহলিরা মাঠে নামবেন ২ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। ব্রেসওয়েল আগে কখনও আইপিএল খেলেননি। গত ডিসেম্বরের নিলামেও তিনি অবিক্রিত ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 RCB Virat Kohli Michael Bracewell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE