Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL

বেড়ে গেল আইপিএল নিলামের টাকা! কোন দলের পকেট সব থেকে ভারী, কাদের পকেটে টান

আইপিএল নিলামের আগে বেশির ভাগ দল ক্রিকেটার ছেড়ে দেওয়ায় প্রতিটি দলের কাছে টাকার পরিমাণ বেড়েছে। কোন দলের কাছে সব থেকে বেশি টাকা রয়েছে? কোন দল সব থেকে কম টাকা নিয়ে নিলামে নামবে?

গত বারের নিলামে কলকাতার টেবিলে দেখা গিয়েছিল শাহরুখ-পুত্র আরিয়ান ও কন্যা সুহানাকে। এ বারও কি সেই ছবি দেখা যাবে?

গত বারের নিলামে কলকাতার টেবিলে দেখা গিয়েছিল শাহরুখ-পুত্র আরিয়ান ও কন্যা সুহানাকে। এ বারও কি সেই ছবি দেখা যাবে? —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৯:১৫
Share: Save:

হওয়ার কথা ছিল ছোট নিলাম। কিন্তু নিলামের আগেই বেড়ে গেল টাকা। প্রতিটি দল ক্রিকেটার ছেড়ে দেওয়ায় তাদের পকেটে টাকার পরিমাণ বাড়ল। দেখা যাচ্ছে, বেশ কয়েকটি দল অনেক টাকা নিয়েই এ বারের আইপিএল নিলামে অংশ নেবে। দেখে নেওয়া যাক কোন দলের কাছে কত টাকা রয়েছে।

সানরাইজার্স হায়দরাবাদ

সব থেকে বেশি টাকা নিয়ে নিলামে নামবে হায়দরাবাদ। অধিনায়ক কেন উইলিয়ামসনকেই ছেড়ে দিয়েছে তারা। এখন তাদের কাছে রয়েছে ৪২ কোটি ২৫ লক্ষ টাকা। এখনও ১৩ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

পঞ্জাব কিংস

প্রতি বারের নিলামে প্রায় গোটা দলই বদলে ফেলে পঞ্জাব। এ বারও সেটা করেছে তারা। অধিনায়ক ময়ঙ্ক অগ্রবালকে ছেড়ে দিয়েছে তারা। প্রীতি জ়িন্টার পকেটে রয়েছে ৩২ কোটি ২০ লক্ষ টাকা। ৯ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

লখনউ সুপার জায়ান্টস

গত বারের নিলামে পকেট একেবারে খালি করে দিয়েছিল লখনউ। কিন্তু এ বারের নিলামের আগে জেসন হোল্ডারের মতো ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে তারা। এখন তাদের কাছে রয়েছে ২৩ কোটি ৩৫ লক্ষ টাকা। এই টাকায় ১০ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

মুম্বই ইন্ডিয়ান্স

গত বারের খারাপ পারফরম্যান্স ভুলে এ বার ভাল খেলতে চাইছেন রোহিত শর্মারা। তার আগে দল গুছিয়ে নিতে চাইছেন তাঁরা। মুম্বইয়ের পকেটে রয়েছে ২০ কোটি ৫৫ লক্ষ টাকা। এই টাকায় ৯ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

চেন্নাই সুপার কিংস

ডোয়েন ব্র্যাভোর মতে ক্রিকেটার এ বার চেন্নাইয়ে নেই। নিলামে দল গুছিয়ে নিতে চাইছেন মহেন্দ্র সিংহ ধোনিরা। তাঁদের কাছে রয়েছে ২০ কোটি ৪৫ লক্ষ টাকা। ৭ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

দিল্লি ক্যাপিটাল

শার্দুল ঠাকুরকে ছেড়ে দেওয়ায় পকেটে টাকা বেড়েছে দিল্লির। এ বারের নিলামে তারা ১৯ কোটি ৪৫ লক্ষ টাকা নিয়ে নামবে। ৫ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

গুজরাত জায়ান্টস

গত বারের চ্যাম্পিয়ন গুজরাত এ বারেও দল একটু গুছিয়ে নিতে চাইছে। তাদের কাছে রয়েছে ১৯ কোটি ২৫ লক্ষ টাকা। ৭ জন ক্রিকেটার কিনতে পারবে তারা।

রাজস্থান রয়্যালস

দলের ফাঁকফোকর ভরাট করে নিতে চাইছে রাজস্থান। তাদের কাছে রয়েছে ১৩ কোটি ২০ লক্ষ টাকা। ৯ জন ক্রিকেটার কিনতে পারবে রাজস্থান।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

দলে খুব বেশি বদল করতে চাইছেন না বিরাট কোহলিরা। নিলামে নামার আগে তাঁদের কাছে রয়েছে ৮ কোটি ৭৫ লক্ষ টাকা। ৭ জন ক্রিকেটার কিনতে পারবেন তাঁরা।

কলকাতা নাইট রাইডার্স

নিলামে নামার আগে সব থেকে কম টাকা রয়েছে কলকাতার কাছে। মাত্র ৭ কোটি ৫ লক্ষ টাকা নিয়ে নিলামে নামবে কলকাতা। কিন্তু এখনও ১১ জন ক্রিকেটার কিনতে পারবে তারা। কলকাতার পকেট থেকে পরিষ্কার, স্কোয়াড পূর্ণ করতে পারবে না তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL IPL Auction KKR RCB MI CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE