Advertisement
১৬ মে ২০২৪
Mumbai Indians

রোহিতকে সরিয়ে হার্দিকেই থেমে থাকল না মুম্বই, আরও দু’টি দলের অধিনায়ক বদলে ফেলল তারা

আইপিএলের আগে রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক করা হয়েছে। এই সিদ্ধান্তেই থেমে থাকেনি তারা। আরও দু’টি দলের অধিনায়ক বদল করা হয়েছে।

cricket

এ বারই রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৭:০৫
Share: Save:

একের পর এক দলের অধিনায়ক বদলে ফেলছে মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের আগে রোহিত শর্মাকে সরিয়ে অধিনায়ক করা হয়েছে হার্দিক পাণ্ড্যকে। এ বার দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে মুম্বই ইন্ডিয়ান্স কেপ টাউন এবং আবুধাবি টি-টোয়েন্টি লিগে মুম্বই ইন্ডিয়ান্স এমিরেটসের অধিনায়কও বদল করেছে তারা।

রবিবার দু’টি দলের অধিনায়ক বদলের কথা জানিয়েছে মুকেশ অম্বানীর দল। কেপ টাউনের অধিনায়ক করা হয়েছে কাইরন পোলার্ডকে। আইপিএলে মুম্বইয়ের হয়ে পাঁচ বার ট্রফি জিতেছেন পোলার্ড। এখন তিনি দলের ব্যাটিং পরামর্শদাতা। কিন্তু অন্য লিগে মুম্বইয়ের হয়ে খেলেন পোলার্ড।

গত মরসুমে কেপ টাউনের অধিনায়ক ছিলেন রশিদ খান। কিন্তু বিশ্বকাপের পরে চোট থেকে এখনও পুরো সুস্থ হতে পারেননি তিনি। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে রশিদ থাকলেও আফগানিস্তানের অধিনায়ক করা হয়েছে ইব্রাহিম জ়াদরানকে। রশিদ খেলতে পারবেন কি না তা নিশ্চিত নয়। সেই কারণে রশিদের জায়গায় পোলার্ডকে দায়িত্ব দেওয়া হয়েছে। রশিদের দ্রুত সুস্থতা কামনা করেছে মুম্বই ফ্র্যাঞ্চাইজ়ি।

একটি দলের অধিনায়কত্ব পাওয়ায় অন্য একটি দলের অধিনায়কত্ব থেকে সরতে হয়েছে পোলার্ডকে। এমিরেটসের অধিনায়ক করা হয়েছে পোলার্ডের সতীর্থ নিকোলাস পুরানকে। আইপিএলে তিনি অবশ্য অন্য দলের হয়ে খেলেন। সংযুক্ত আরব আমিরশাহির লিগে ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটারের উপরেই ভরসা দেখিয়েছে মুম্বই।

এ দিকে রোহিতকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করলেও তাঁর খেলা নিয়ে এখনও সংশয় রয়েছে। বিশ্বকাপে পাওয়া চোট এখনও পুরো সারেনি হার্দিকের। আইপিএলের আগে তিনি পুরো সুস্থ হয়ে উঠতে পারবেন কি না তা নিশ্চিত নয়। তেমনটা হলে আবার নতুন অধিনায়ক খুঁজতে হবে অম্বানীর দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE