Advertisement
০৪ মে ২০২৪
IPL

IPL Updates: আইপিএলে ৪ জন পুরনোকে রাখা যাবে

তিন জন ক্রিকেটারকে রাখা হলে ৩৩ কোটি টাকা পর্যন্ত খরচ করা যাবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ০৭:৪১
Share: Save:

আগামী বছরের জানুয়ারি মাসে পরবর্তী আইপিএলের নিলামের আগে পুরনো আট ফ্র্যাঞ্চাইজি দল সর্বোচ্চ চার জন পুরনো ক্রিকেটার ধরে রাখতে পারবে। এ ক্ষেত্রে চার জনকে নেওয়ার মিলিত খরচ ৪২ কোটি ছাড়াতে পারবে না। পাশাপাশি, এই চার ক্রিকেটার-সহ দলের বাকিদের মিলিত বেতন ৯০ কোটির উপরে যাবে না। এই নিয়ম আইপিএলের পুরনো আট দল-সহ নতুন দুই ফ্র্যাইঞ্চাইজি দলকেই মেনে চলতে হবে। সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী এমনই নিয়ম আনতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

জানা গিয়েছে, পুরনো আট দল প্রত্যেকে তাদের চার পুরনো ক্রিকেটারকে ধরে রাখার পরে নতুন দুই দল আমদাবাদ ও লখনউ তিন ক্রিকেটারকে নিলামের তালিকা থেকে বেছে নিতে পারবে। সংবাদ সংস্থাকে আইপিএলের এক আধিকারিক এ দিন বলেছেন, ‍‘‍‘ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএলে নতুন ও পুরনো সব দলকেই লিখিত ভাবে জানিয়ে দিয়েছে, চার জন ক্রিকেটারকে ধরে রাখতে গেলে ৪২ কোটি টাকার উপরে খরচ করা যাবে না। তিন জন ক্রিকেটারকে রাখা হলে ৩৩ কোটি টাকা পর্যন্ত খরচ করা যাবে। যদি কোনও দল দু’জন ক্রিকেটার ধরে রাখে, তা হলে ২৪ কোটি এবং একজনকে ধরে রাখলে ১৪ কোটির উপরে খরচ করা যাবে না।’’

নতুন নিয়মে নাকি আরও বলা রয়েছে, যদি চার জন পুরনো ক্রিকেটার ধরে রাখে কোনও আইপিএল দল, তা হলে তিন জন ভারতীয় এক জন বিদেশি বা দু’জন ভারতীয় ও দু’জন বিদেশিকে থাকতে পারবেন। এর পরে নতুন যে দুই দল (আমদাবাদ ও লখনউ) নিলামের তালিকা থেকে তিন জনকে নিতে পারবে, তার মধ্যে দু’জন ভারতীয় ও একজন বিদেশি ক্রিকেটার থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Indian Premiere League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE