Advertisement
০৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপের মাঝেই আইপিএলের দামামা, এ বারের ‘মিনি নিলাম’ হতে পারে বিদেশে

প্রতি বছরই আইপিএলের আগে ‘মিনি নিলাম’-এর আয়োজন করা হয়। এ বারের আইপিএলও তার ব্যতিক্রম নয়। তবে এ বারের ‘মিনি নিলাম’ হতে পারে বিদেশে।

cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৬:৩১
Share: Save:

প্রতি বছরই আইপিএলের আগে মিনি নিলামের আয়োজন করা হয়। এ বারের আইপিএলও তার ব্যতিক্রম নয়। ডিসেম্বর মাসেই আইপিএলের মিনি নিলাম আয়োজন করা হতে চলেছে। তবে এ বার জায়গা নির্বাচনের ক্ষেত্রে অভিনবত্ব থাকছে। সব ঠিকঠাক থাকলে সেই মিনি নিলাম হতে পারে দুবাইয়ে।

ছেলেদের মিনি নিলামের আগেই মেয়েদের মিনি নিলাম আয়োজন করা হবে। তার জায়গা এখনও ঠিক হয়নি। তবে সেটি ভারতে হওয়ার সম্ভাবনাই প্রবল।

এখনও পর্যন্ত ফ্র্যাঞ্চাইজিগুলিকে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি। কিন্তু ১৮ বা ১৯ ডিসেম্বর দুবাইয়ে মিনি নিলাম আয়োজন হবে, এটা একপ্রকার চূড়ান্ত। সপ্তাহের মাঝে থাকা সত্ত্বেও দিনক্ষণ বদল হওয়ার সম্ভাবনা নেই। গত বছরও বিদেশে এই নিলাম হওয়ার কথা ছিল। জায়গা হিসাবে ভাবা হয়েছিল ইস্তানবুলের কথা। শেষ পর্যন্ত পরিকল্পনা বদলে কোচিতে আয়োজিত হয়। তবে সব চূড়ান্ত হওয়ার আগে ফ্র্যাঞ্চাইজ়িগুলির অনুমোদন পেতে হবে।

আইপিএলের দলগুলির মধ্যে ক্রিকেটার আদানপ্রদানের সময় শুরু হয়ে গিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কেউই দল বদলাননি। তিন বছরের উইন্ডো এ বারই শেষ হচ্ছে। কিন্তু বড় টাকায় কোনও ক্রিকেটারের নিলাম বা কেনাবেচা হবে কি না, তা এখনও জানা যায়নি। গত বার বেশি টাকা দিয়ে কিনলেও ভাল খেলতে পারেননি, এমন ক্রিকেটারদের ছেড়ে দেওয়া হতে পারে।

মহিলাদের আইপিএলের মিনি নিলামের তারিখ এখনও ফ্র্যাঞ্চাইজ়‌িদের জানানো হয়নি। পরের বছর ফেব্রুয়ারিতে এই লিগ শুরু হতে পারে। জানুয়ারির মাঝামাঝি পর্যন্ত মহিলাদের আন্তর্জাতিক ক্রিকেট রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE