Advertisement
০৯ মে ২০২৪
Virat Kohli

Paul Stirling: নজির আয়ারল্যান্ডের ব্যাটারের, ঢুকলেন রোহিত-কোহলীদের ক্লাবে

বিশ্বের চতুর্থ ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩০০০ রান করলেন পল স্টার্লিং। গাপ্টিল, রোহিত ও কোহলীর পরে এই কীর্তি করেছেন তিনি।

ভারতীয় জার্সিতে রোহিত শর্মা ও বিরাট কোহলী।

ভারতীয় জার্সিতে রোহিত শর্মা ও বিরাট কোহলী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১১:৫১
Share: Save:

টি-টোয়েন্টি ক্রিকেটে নজির গড়লেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। বিশ্বের চতুর্থ ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৩০০০ রান করলেন তিনি। ঢুকে পড়লেন বিরাট কোহলী, রোহিত শর্মাদের ক্লাবে।

আফগানিস্তানের বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে এই কীর্তি গড়েন আয়ারল্যান্ডের ওপেনার। ব্যাট করতে নেমে প্রথম বলেই চার মারেন স্টার্লিং। দ্বিতীয় বলে রান পাননি। তৃতীয় বলে সিঙ্গল নেওয়ার সঙ্গে সঙ্গে ৩০০০ রান পূর্ণ হয় তাঁর। ১০ বলে ১৬ রান করে মুজিব উর রহমানের বলে আউট হন স্টার্লিং।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন সর্বাধিক রানের মালিক নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপ্টিল। ১২১ ম্যাচে ৩৪৯৭ রান করেছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন রোহিত শর্মা। গাপ্টিলের থেকে মাত্র ১০ রান কম তাঁর। ১৩২ ম্যাচে ৩৪৮৭ রান করেছেন রোহিত। তিন নম্বরে থাকা কোহলী ৯৯ ম্যাচে ৩৩০৮ রান করেছেন। স্টার্লিং এই কীর্তি করলেন ১১৪ ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Rohit Sharma Paul Stirling T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE