Advertisement
০৬ মে ২০২৪
Jasprit Bumrah

নেটে ফিরেই ইয়র্কার দেওয়া শুরু বুমরার

২৫ সেপ্টেম্বর, ২০২২ সালে শেষ বার ভারতের হয়ে মাঠে নেমেছিলেন যশপ্রীত বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে। এ দিন ডাবলিনে ভারতের নেটে বল করতে দেখা গেল বুমরাকে।

An image of Jasprit Bumrah

পরীক্ষা: ডাবলিনে ভারতের অনুশীলন শুরু হওয়ার আগে দলের সঙ্গে বুমরা। রয়েছেন রিঙ্কুও। বুধবার। ছবি:  টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ০৬:০৮
Share: Save:

অবশেষে বল হাতে দেখা গেল যশপ্রীত বুমরাকে। যে দৃশ্য দেখার জন্য মুখিয়ে ছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলতে আয়ারল্যান্ডে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। যে দলের নেতৃত্বে আছেন বুমরা। চোট সারিয়ে দীর্ঘদিন বাদে মাঠে ফিরেছেন ভারতীয় পেসার। ২৫ সেপ্টেম্বর, ২০২২ সালে শেষ বার ভারতের হয়ে মাঠে নেমেছিলেন বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে।

এ দিন ডাবলিনে ভারতের নেটে বল করতে দেখা গেল বুমরাকে। যে বোলিংয়ের ভিডিয়ো সমাজমাধ্যমে তুলে ধরেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পুরো গতিতেই বল করেছেন বুমরা। তাঁর ইয়র্কার এবং শর্ট বলের সামনে সমস্যায় পড়েছেন ব্যাটসম্যানরা। ভিডিয়ো তুলে দিয়ে ভারতীয় বোর্ডের তরফে লেখা হয়েছে, ‘‘এই মুহূর্তের জন্য আমরা সবাই অপেক্ষা করে ছিলাম। আগুনে বোলিং করছে বুমরা। যে রকম আগে করত।’’ ভারতীয় দলে প্রত্যাবর্তনের আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনেক দিন রিহ্যাব চলেছিল বুমরার।

ম্যাচে বুমরা তাঁর পুরনো ছন্দে ফিরতে পারেন কি না, তার উপরে নজর থাকবে ভারতীয় দল পরিচালন সমিতি এবং জাতীয় নির্বাচকদের। এর পরেই ৩০ অগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। যেখানে খেলতে পারেন বুমরা। সে রকমই ইঙ্গিত দিয়ে রেখেছেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। তবে তার আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বুমরা কী করেন, সেটা দেখতে চাইবেন সবাই। আয়ারল্যান্ড সফরে চোট সারিয়ে ফিরে এসেছেন আর এক ভারতীয় পেসার প্রসিদ্ধ কৃষ্ণও। শুক্রবার প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।

বিশ্বকাপে বুমরার খেলা না-খেলার উপরে কিন্তু অনেক কিছুই নির্ভর করে থাকবে। গ্লেন ম্যাকগ্রার মতো কিংবদন্তি পেসার অবশ্য মনে করেন, এত দিন বাইরে থাকাটা বুমরার উপকারই করবে। অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার বলেছিলেন, ‘‘প্রত্যেক পেসারের বিশ্রামের প্রয়োজন আছে। তা হলে আরও শক্তিশালী হয়ে ফিরতে পারে তারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE