Advertisement
০১ মে ২০২৪
Jhulan Goswami

India Women’s Cricket: ছিটকে গেলেন ঝুলন! চোটের জন্য ভারতের এক দিনের সিরিজে বিশ্রামে বাংলার জোরে বোলার

অনেক দিন থেকেই চোট ভোগাচ্ছে ঝুলনকে। ভারতীয় দলে জায়গা হল না বাংলার জোরে বোলারের। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবে ভারত।

ঝুলন গোস্বামী।

ঝুলন গোস্বামী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ১৯:০৬
Share: Save:

চোটের জন্য ভারতীয় দল থেকে বাদ পড়লেন ঝুলন গোস্বামী। শ্রীলঙ্কায় তিন ম্যাচের এক দিনের সিরিজ খেলবে ভারত। সেই সিরিজে জায়গা হল না ঝুলনের। বিশ্রামে থাকছেন বাংলার এই জোরে বোলার। বুধবার শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অনেক আগেই অবসর নিয়েছিলেন ঝুলন। এক দিনের ক্রিকেট এখনও ছাড়েননি। কিন্তু চোটের জন্য শ্রীলঙ্কা বিরুদ্ধে এক দিনের সিরিজে জায়গা হল না তাঁর।

গত বিশ্বকাপে চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলতে পারেননি ঝুলন। ভারত সেই ম্যাচে হেরে ছিটকে যায় বিশ্বকাপ থেকে। এর পর কলকাতায় ফিরে ঝুলন জানিয়েছিলেন, তাঁর চোট আস্তে আস্তে সারছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে খেলার ব্যাপারে আশাবাদীও ছিলেন তিনি। কিন্তু চোট যে পুরো সারেনি, এখনও যে তিনি খেলার মতো জায়গায় নেই, তা বোঝা গেল। শেষ পর্যন্ত বিশ্রামে যেতে হল ঝুলনকে।

ঘটনা হল, ভারতের দল ঘোষণার ঘণ্টা দুয়েক আগে মিতালি রাজ জানিয়ে দেন, তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। এরপর চোটের জন্য ঝুলনের বিশ্রামে যাওয়া। স্বাভাবিক ভাবেই ভারতীয় ক্রিকেটে এখন একটাই প্রশ্ন ঘুরছে, মিতালির পথেই কি হাঁটবেন তাঁর দীর্ঘ দিনের সতীর্থ ঝুলন?

দু’জনেরই এখন বয়স ৩৯। বিশ্বকাপ থেকে ভারত ছিটকে যাওয়ার পরে বার বার দু’জনের ক্রিকেট ভবিষ্যৎ আলোচনায় উঠে এসেছে। দু’জনের কাছেই জানতে চাওয়া হয়েছে, এ বার কি ক্রিকেটের বুটজোড়া তুলে রাখবেন? সেই প্রশ্নের জবাব শুধু এক জনের থেকে পাওয়া গেল। আরেক জনের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে এখনও জল্পনা চলছে।

এক দিনের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধনা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, যস্টিকা ভাটিয়া, এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ (উইকটরক্ষক), পূজা বস্ত্রকার, মেঘনা সিংহ, রেণুকা সিংহ, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), হরলীন দেওয়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami India Women Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE