Advertisement
২০ এপ্রিল ২০২৪
joe root

Joe Root: ভারসাম্য বাড়াতে লকডাউনের সময় এক পায়ে ব্যাটিং অনুশীলন করতেন এই ব্যাটার

নেতা হিসেবে ব্যর্থতা রুটের ব্যাটিংয়ে প্রভাব ফেলেনি। বরং, নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত ছন্দে রয়েছেন তিনি। রহস্য ফাঁস করলেন তাঁর বাবা।

জো রুট।

জো রুট। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ২১:২০
Share: Save:

এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার জো রুট। কিন্তু তাঁর নেতৃত্বে ইংল্যান্ড একের পর এক টেস্ট সিরিজে হেরেছে। টানা ব্যর্থতা এবং তীব্র সমালোচনার জেরে নেতৃত্ব থেকে ইস্তফা দিয়েছেন রুট। তাতে অবশ্য তাঁর ব্যাটের ধার কমেনি। বরং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে দুরন্ত ছন্দে দেখা যাচ্ছে রুটকে।

নিজের ব্যাটিংকে অন্য উচ্চতায় কী ভাবে তুলে নিয়ে গেলেন রুট? ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কিছু জানাননি। রহস্য ফাঁস করেছেন তাঁর বাবা ম্যাট রুট। করোনার জন্য লকডাউনের সময়কে কাজে লাগিয়েই নিজের ব্যাটিংয়ের উন্নতি করেছেন রুট। ম্যাট জানিয়েছেন, ভারসাম্য বাড়ানোর জন্য এক পায়ে ব্যাটিং অনুশীলন করতেন রুট।

ম্যাট বলেছেন, ‘‘লকডাউনের সময় রুট কঠোর অনুশীলন করেছে। নিজের অ্যাকাডেমিতে প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা ব্যাটিং অনুশীলন করত। ভারসাম্য বাড়াতে এক পায়ে অনুশীলন করত। অ্যাকাডেমির কয়েকজন বোলারের বিরুদ্ধেই ব্যাটিং করত। ব্যাট করতে রুট খুব ভালবাসে। কখনও ক্লান্ত হয় না। ছোট থেকেই ব্যাটিংয়ের প্রতি ওর এমন ভালবাসা। এই কাজটা করতেই সব থেকে ভালবাসে রুট।’’

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচেই ইংল্যান্ডের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ১০ হাজার রান পূর্ণ করেছেন রুট। পর পর দুই টেস্টে শতরান করে মোট টেস্ট রানে টপকে গিয়েছেন সুনীল গাওস্করকে। টেস্টে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় রুট এখন রয়েছেন দ্বাদশ স্থানে। এই তালিকার শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE