Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Trent Boult

Trent Boult: বোলার বোল্টের ব্যাট হাতে নজির, কী রেকর্ড করলেন

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নজির গড়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। ১১ নম্বরে ব্যাট করতে নেমে সব থেকে বেশি রান করেছেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নজির নিউজিল্যান্ডের বোলারের

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে নজির নিউজিল্যান্ডের বোলারের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ১৭:৫৬
Share: Save:

বল নয়, ব্যাট হাতে নজির গড়লেন নিউজিল্যান্ডের জোরে বোলার ট্রেন্ট বোল্ট। ১১ নম্বরে ব্যাট করতে নেমে টেস্টে সব থেকে বেশি রান করলেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে এই নজির গড়লেন বোল্ট।

Advertisement

দ্বিতীয় ইনিংসে ১৫ বলে ১৭ রান করেন বোল্ট। ড্যারিল মিচেলের সঙ্গে দশম উইকেটে ৩৫ রান যোগ করেন তিনি। ১১ নম্বরে ব্যাট করতে নেমে ৭৯টি ইনিংসে মোট ৬৪০ রান বোল্টের। ১৬.৪১ গড়ে রান করেছেন তিনি। সর্বোচ্চ বাংলাদেশের বিরুদ্ধে অপরাজিত ৫২।

বোল্টের আগে এই নজির ছিল শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার মুথাইয়া মুরলীধরণের। ৯৮ ইনিংসে ৬২৩ রান করেছিলেন তিনি। তালিকায় তিন নম্বরে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। ১৬৫ ইনিংসে তাঁর রান ৬১৮। চার নম্বরে থাকা অস্ট্রেলিয়ার প্রাক্তন বোলার গ্লেন ম্যাকগ্রা ১২৮ ইনিংসে ৬০৩ রান করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার কোর্টনি ওয়ালশ ১২২ ইনিংসে করেছিলেন ৫৫৩ রান। তালিকায় পাঁচ নম্বরে তিনি।

এক দিনের ক্রিকেটে ১১ নম্বরে ব্যাট করতে নেমে সব থেকে বেশি রানের রেকর্ড মুরলীধরণের দখলে। ৫৯ ইনিংসে ১৭০ রান করেছেন তিনি। টি২০-তে আয়ারল্যান্ডের জশ ইংলিশ ১১ নম্বরে ব্যাট করতে নেমে আট ইনিংসে সব থেকে বেশি ৩৮ রান করেছেন।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.