Advertisement
০২ মে ২০২৪
england cricket

অ্যাশেজ়ের মাঝেই সুখবর ইংল্যান্ডের, বিশ্বকাপের আগে সুস্থ হওয়ার পথে জোরে বোলার

গত দু’বছর ধরে কোনও ধরনের ক্রিকেটেই খেলতে পারেননি এই বোলার। কিন্তু বিশ্বকাপের আগেই সুস্থ হতে পারেন তিনি।

cricket

ইংল্যান্ডের এক দিনের ক্রিকেট দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১৮:১৩
Share: Save:

চোটের কারণে এ বারের আইপিএলে পুরো মরসুম খেলতে পারেননি। কিন্তু বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে উঠতে পারেন জফ্রা আর্চার। অ্যাশেজ়‌ের মাঝেই সুখবর পেল ইংল্যান্ড। চার বছর আগে দেশের মাটিতে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন আর্চার। বিশ্বকাপ ধরে রাখার লড়াইয়েও তাঁকে পেতে চলেছে দল।

বার্বাডোজ়ে জন্মানো আর্চার ইংল্যান্ডের হয়ে ১৩টি টেস্ট, ২১টি এক দিনের ম্যাচ এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সাসেক্সের কোচ পল ফারব্রেস বিশ্বকাপে আর্চারের খেলার বিষয়টি জানিয়েছেন। আর্চার পুরোপুরি সুস্থ হওয়ার পথে। তাঁর কথায়, “এখন ভালই আছে আর্চার। বিশ্বকাপের আগে ক্রমশ সুস্থ হয়ে উঠছে। সবার কাছেই খুব ভাল খবর এটা। তবে ইংল্যান্ডকেই ঠিক করতে হবে কী ভাবে ওকে কাজে লাগাবে। আমি বিশ্বাস করি পরের অ্যাশেজ় সিরিজ়ে খেলবে আর্চার।”

গত দু’বছর ধরেই চোট-আঘাতে ভুগছেন ইংল্যান্ডের এই জোরে বোলার। না পারছেন জাতীয় দলের হয়ে খেলতে, না পারছেন দেশ-বিদেশের ফ্র্যাঞ্চাইজ়‌ি লিগগুলির হয়ে খেলতে। এ বছরের শুরুতে অবশ্য ইংল্যান্ডের হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ়‌ এবং সে দেশের টি-টোয়েন্টি লিগে খেলেছিলেন। কিন্তু আইপিএলের সময় চোট পেয়ে আর খেলতে পারেননি বাকি মরসুমে।

গত বিশ্বকাপে প্রতিযোগিতার সবচেয়ে বেশি উইকেটশিকারি ছিলেন আর্চার। তিনি ১১টি ম্যাচে ২১টি উইতেট পেয়েছিলেন। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে সুপার ওভারে বল করার দায়িত্ব দেওয়া হয়েছিল আর্চারকেই। সুপার ওভারেই জিতেছিল ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

england cricket Jofra Archer ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE