Advertisement
০২ মে ২০২৪
BCCI

BCCI: সুপ্রিম কোর্টে ভারতীয় ক্রিকেট বোর্ডের মামলা সরে গেল অন্য বেঞ্চে

বিসিসিআই সংক্রান্ত মামলা সুপ্রিম কোর্টের যে বেঞ্চে চলছিল, সেই বেঞ্চের দুই বিচারপতি অবসর নিয়েছেন। তাই মামলাটি নতুন বেঞ্চে পাঠানো হল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ২০:২৬
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সংক্রান্ত মামলার শুনানির বেঞ্চ বদল হয়ে গেল। সুপ্রিম কোর্টে শুনানি হবে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সংবিধান সংশোধনের মামলাটিও শুনবে বিচারপতি চন্দ্রচূড়ের বেঞ্চ। বুধবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রমণার বেঞ্চের তরফে এ কথা জানানো হয়েছে।

বিসিসিআই সংক্রান্ত মামলার শেষ নির্দেশ দেওয়া হয়েছিল ২০১৮ সালের ৯ অগস্ট। মামলাটি শুনছিল তৎকালীন প্রধান বিচারপতি দীপক মিশ্রের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ। সেই বেঞ্চে ছিলেন বিচারপতি এএম খানউইলকর, বিচারপতি হিমা কোহলী, বিচারপতি সিটি রবিকুমার এবং বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। বিচারপতি মিশ্র এবং বিচারপতি খানউইলকর অবসর নিয়েছেন। প্রধান বিচারপতি রমণা বলেছেন, ‘‘বিচারপতি মিশ্র এবং বিচারপতি খানউইলকর এখন নেই। তাই বিচারপতি চন্দ্রচূড় এবং আরও দুই বিচারপতির বেঞ্চে মামলাটি পাঠালাম।’’

এর আগে গত ২১ জুলাই বিসিসিআই সংক্রান্ত বিষয়ে বিচারপতিদের সহযোগিতা করার জন্য আইনজীবী মনিন্দর সিংহকে নিয়োগ করে শীর্ষ আদালত। বিসিসিআইয়ের সংবিধান সংশোধন, সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ-সহ অন্য পদাধিকারীদের বাধ্যতামূলক কুলিং-অফে যাওয়ার মতো নানা বিষয় শীর্ষ আদালতের বিচারাধীন। বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থাগুলিও এই মামলার পক্ষ।

অবসরপ্রাপ্ত বিচারপতি আরএম লোধার নেতৃত্বাধীন কমিটি ভারতীয় ক্রিকেট বোর্ডের সংস্কারের প্রস্তাব দিয়েছিল। আগেই সেই প্রস্তাব গ্রহণ করে সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE