Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Virat Kohli

T20 World Cup 2021: বিরাট কোহলীর উপর ক্ষুব্ধ কপিল, ‘ও তো এরকম নয়’

পাকিস্তানের কাছে হারের পরে কোহলী জানিয়েছিলেন, খেলায় কোথায় ভুল হয়েছে তা তাঁরা বুঝতে পেরেছেন। কিন্তু পরের ম্যাচেও দেখা গিয়েছে এক ছবি।

বিরাটের মন্তব্যের সমালোচনা করেছেন কপিল

বিরাটের মন্তব্যের সমালোচনা করেছেন কপিল ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ১৭:০৯
Share: Save:

নিউজিল্যান্ডের কাছে হারের পরে ভারত অধিনায়ক বিরাট কোহলী হারের যে কারণ দেখিয়েছেন তার সমালোচনা করলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। কোহলীর মন্তব্যকে ‘দুর্বল’ আখ্যা দিয়ে কপিলের জবাব, অধিনায়কের এই ধরনের মন্তব্য দলের উপর খারাপ প্রভাব ফেলতে পারে।

নিউজিল্যান্ডের কাছে আট উইকেটে হারের পর কোহলী বলেন, ‘‘আমরা প্রথম থেকেই কেঁপে গিয়েছিলাম। ব্যাটিং ও বোলিংয়ে আমাদের যতটা সাহসী হওয়ার প্রয়োজন ছিল আমরা হতে পারিনি। এটা খুবই দুঃখজনক।’’

এই মন্তব্য ভাল ভাবে নেননি কপিল। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘‘কোহলীর মতো এক জন বড় মাপের ক্রিকেটারের কাছে এই ধরনের মন্তব্য খুব দুর্বল। যদি এক জন অধিনায়কের এই ধরনের চিন্তাভাবনা থাকে এবং একটা দলের শরীরী ভাষা এতটা খারাপ হয় তা হলে সেই দলকে তুলে ধরা খুব কঠিন। কোহলীর কথা শুনে আমি খুব অবাক হয়েছি। ও এই ধরনের ক্রিকেটার নয়।’’

পাকিস্তানের বিরুদ্ধে হারের পরে কোহলী জানিয়েছিলেন, খেলায় কোথায় ভুল হয়েছে তা তাঁরা বুঝতে পেরেছেন। পরের ম্যাচে সেই ভুল শুধরে নামবেন। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধেও দেখা গিয়েছে একই ছবি। পর পর দু’ম্যাচে হারায় বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা প্রায় অসম্ভব ভারতের পক্ষে। কিন্তু পরিস্থিতি যেমনই হোক, এক জন অধিনায়কের এই ধরনের নেতিবাচক মন্তব্য করা উচিত নয় বলেই মনে করেন কপিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE