Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

আইপিএল নিলামের আগে সুখবর কেকেআর শিবিরে, কলকাতা থেকে ১৫,২২১ কিলোমিটার দূরে কী হল?

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর দেশের হয়ে খেলেননি। সম্প্রতি ভাল ফর্মে থাকায় ২৫ মাস পর আবার জাতীয় দলে ডাক পেলেন কলকাতার অভিজ্ঞ অলরাউন্ডার।

Picture of Shah Rukh Khan

কেকেআরের কর্ণধার শাহরুখ খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলতাকা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ ১১:১৩
Share: Save:

দু’বছর খেলেননি জাতীয় দলের হয়ে। আইপিএল নিলামের আগে হঠাৎ জাতীয় দলে ডাক পেলেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য ঘোষিত দলে জামাইকার অলরাউন্ডারকে রেখেছে ওয়েস্ট ইন্ডিজ়। ১৯ ডিসেম্বর আইপিএলের নিলামের আগে কলকাতা শিবিরে এল এই সুখবর।

এক দিনের বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারার পর আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তারা। দেশের মাটিতে সেরা পারফরম্যান্স করাই লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট কর্তাদের। তাই সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে বিরোধ মিটিয়ে বিশ্বকাপে সেরা দল নামাতে চাইছেন তাঁরা। তাই এখন থেকেই বিভিন্ন কারণে দীর্ঘ দিন দেশের হয়ে খেলতে না চাওয়া ক্রিকেটারদের জাতীয় দলে ফেরানোর চেষ্টা করছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ়।

১২ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত জস বাটলারদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ওয়েস্ট ইন্ডিজ়। এই জন্য ঘোষিত দলে জায়গা পেয়েছেন কেকেআরের আন্দ্রে রাসেল। দেশের হয়ে তিনি একটি টেস্ট, ৫৬টি এক দিনের ম্যাচ এবং ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

শেষ বার ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে খেলেন ২০২১ সালে ৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই অর্থে ২৫ মাস পর জাতীয় দলে ফিরলেন তিনি। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ ছিল সেটি। তার পর আর দেশের হয়ে খেলেননি কেকেআরের অভিজ্ঞ অলরাউন্ডার। যদিও বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে দাপটের সঙ্গে খেলে চলেছেন তিনি। সম্প্রতি ভাল ফর্মেও রয়েছেন। আবু ধাবিতে টি-টেন লিগের ফাইনালে ১টি উইকেট নেওয়ার পাশাপাশি ১৫ বলে ৩০ রানের ইনিংস খেলেছেন ডেকান গ্ল্যাডিয়েটরের হয়ে। তাই জাতীয় দলে ফেরানো হয়েছে তাঁকে। একই সঙ্গে দলে ফেরানো হয়েছে নিকোলাস পুরান এবং জেসন হোল্ডারকেও। চোট সারিয়ে দলে ফিরেছেন স্পিনার গুড়াকেশ মৈতি।

ওয়েস্ট ইন্ডিজ়ের টি-টোয়েন্টি দল: রভম্যান পাওয়েল (অধিনায়ক), সাই হোপ (সহ-অধিনায়ক), রোস্টন চেস, ম্যাথিউ ফর্ড, শিমরন হেটমেয়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজ়ারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুরাকেশ মৈতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, রোমারিয়ো শেফার্ড এবং শেরফেন রাদারফোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Andre Russell West Indies T20I
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE