Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Ranji Trophy 2024

পর পর চার বলে ৪ উইকেট! ভারতীয় ক্রিকেটে নজির কেকেআরের ক্রিকেটারের

ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে নজির গড়লেন কলকাতা নাইট রাইডার্সের এক বোলার। রঞ্জি ট্রফির ম্যাচে টানা চার বলে ৪ উইকেট নিলেন ভারতের তৃতীয় ক্রিকেটার হিসাবে।

picture of KKR

কেকেআর ক্রিকেটারের নজির ভারতীয় ক্রিকেটে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৩
Share: Save:

ভারতীয় ক্রিকেটে নজির গড়লেন কুলবন্ত খেজরোলিয়া। মধ্যপ্রদেশের বাঁহাতি জোরে বোলার রঞ্জি ট্রফির ম্যাচে পর পর চার বলে ৪টি উইকেট তুলে নিলেন। কলকাতা নাইট রাইডার্সের বোলারের দাপটে হেরে গেল বরোদা।

রঞ্জি ট্রফির ম্যাচে বরোদার বিরুদ্ধে মধ্যপ্রদেশের ইনিংস এবং ৫২ রানের ব্যবধানে জয়ের অন্যতম কারিগর খেজরোলিয়া। বরোদার ইনিংসের ৯৫তম ওভারের পর পর চার বলে ৪টি উইকেট নিলেন তিনি। দ্বিতীয় বলে শাশ্বত রাওয়াত, তৃতীয় বলে মহেশ পিঠিয়া, চতুর্থ বলে ভার্গব ভাটকে আউট করে হ্যাটট্রিক করেন। তার পর ওভারের পঞ্চম বলে খেজরোলিয়া আউট করেন আকাশ সিংহকে। তাঁর দাপটে ৫ উইকেটে ২৫৫ রান থেকে ৯ উইকেটে ২৫৫ হয়ে যায় বরোদা। খেজরোলিয়ার এই কৃতিত্বের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত বরোদার দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৭০ রানে। খেজরোলিয়া ৩৪ রান খরচ করে ৫ উইকেট নিয়েছেন। ম্যাচে মোট ৭ উইকেট পেলেন তিনি।

picture of Kulwant Khejroliya

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে কুলবন্ত খেজরোলিয়া। ছবি: এক্স।

তৃতীয় বোলার হিসাবে ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে চার বলে ৪ উইকেট নিলেন খেজরোলিয়া। প্রথম এই কৃতিত্ব দেখিয়েছিলেন দিল্লির শঙ্কর সাইনি। ১৯৯৮ সালে রঞ্জি ট্রফিতে হিমাচল প্রদেশের বিরুদ্ধে পর পর চার বলে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় ক্রিকেটার হিসাবে এই নজির গড়েছিলেন জম্মু-কাশ্মীরের মহম্মদ মুদাসির। তিনি ২০১৫ সালে রাজস্থানের বিরুদ্ধে এমন কীর্তি গড়েন। কেকেআরের খেজরোলিয়া এই তালিকায় তৃতীয়। উল্লেখ্য, ২০২৩ মরসুম থেকে তিনি আইপিএলের কলকাতা ফ্র্যাঞ্চাইজ়ির ক্রিকেটার।

প্রথমে ব্যাট করে মধ্যপ্রদেশ করেছিল ৪৫৪ রান। বরোদার প্রথম ইনিংস শেষ হয় ১৩২ রানে। ৩২২ রানে এগিয়ে থাকায় প্রতিপক্ষকে ফলোঅন করান মধ্যপ্রদেশের অধিনায়ক শুভম শর্মা। বরোদার দ্বিতীয় ইনিংস শেষ হয় ২৭০ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE