Advertisement
০৪ মার্চ ২০২৪
Babar Azam

বাবরের চোখে জল এনে দিয়েছিলেন কেকেআরের ব্যাটার, নিজেই জানালেন সে কথা

আফগানিস্তান দলের ব্যাটার আইপিএলে খেলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তিনি জানিয়েছেন, বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে হেরে পাকিস্তানের অধিনায়ক বাবন প্রায় কেঁদেই ফেলেছিলেন।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ২১:০৮
Share: Save:

কোনও মতে কান্না চেপেছিলেন বাবর আজ়ম। পাকিস্তান দলের প্রাক্তন অধিনায়কের সম্পর্কে এমন কথাই জানালেন রহমানুল্লা গুরবাজ়। আফগানিস্তানের ব্যাটার আইপিএলে খেলেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তিনি জানিয়েছেন, বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে হেরে পাকিস্তানের অধিনায়ক প্রায় কেঁদেই ফেলেছিলেন।

বিশ্বকাপের পরেই নেতৃত্ব ছেড়ে দেন বাবর। এখন তিনি অস্ট্রেলিয়া সফরে গিয়েছেন। বিশ্বকাপে খুব বেশি রান করতে পারেননি বাবর। আফগানিস্তানের বিরুদ্ধে হেরে যাওয়ার পর কটাক্ষ করা হয়েছিল পাক দলের। গুরবাজ় বলেন, “বাবরের ওই মুহূর্তের কথা ভুলতে পারব না। আমরা পাকিস্তানকে হারিয়ে দিয়েছিলাম। তার পর আমি বাবরের কাছে ব্যাট চেয়েছিলাম। ও খুব হতাশ ভাবে ব্যাটটা নিয়ে আসে। এক জন ক্রিকেটার হিসাবে আমি বুঝতে পারছিলাম বাবরের কতটা খারাপ লাগছিল। প্রচণ্ড চাপ ছিল বাবরের উপর।”

বাবরের প্রশংসা শোনা যায় গুরবাজ়ের গলায়। তিনি বলেন, “বাবর অন্যতম সেরা ক্রিকেটার, অন্যতম সেরা অধিনায়ক। ওই মুহূর্ত আমিও খুব আবেগি হয়ে পড়েছিলাম। কখনও ভাবিনি ক্যামেরার সামনে এই কথা বলব। বাবর প্রায় কেঁদে ফেলেছিল। ও হতাশ হয়ে পড়েছিল। কখনও কোনও ক্রিকেটারকে এতটা ভেঙে পড়তে দেখিনি। সকলে ওর বিরুদ্ধে কথা বলছিল। তবে বাবর হাল ছাড়েনি।”

আবু ধাবিতে টি১০ লিগ খেলছেন গুরবাজ়। সেখানে নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের হয়ে খেলেন তিনি। সেখানে ২৬ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন গুরবাজ়। বিশ্বকাপে আফগানিস্তান ষষ্ঠ স্থানে শেষ করে। ফলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও যোগ্যতা অর্জন করেছেন গুরবাজ়েরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE