Advertisement
০৩ মে ২০২৪
Rinku Singh

ভারতীয় দলের সঙ্গে প্রথম বিদেশ সফরে রিঙ্কু, মঙ্গলবার আয়ারল্যান্ড উড়ে গেলেন কেকেআর ব্যাটার

গত আইপিএলে ব্যাট হাতে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছিলেন রিঙ্কু। সেই সাফল্যের সুবাদে আয়ারল্যান্ড সফরের ভারতীয় দলে সুযোগ পেয়েছেন। এশিয়ান গেমসের দলেও রয়েছেন কেকেআর ব্যাটার।

picture of Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ২০:২১
Share: Save:

স্বাধীনতা দিবসের দুপুরে দেশ ছাড়লেন রিঙ্কু সিংহ। কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার গেলেন আয়ারল্যান্ড সফরে। ভারতীয় ক্রিকেট দলের হয়ে প্রথম বিদেশ সফরে যাওয়ার ছবি সমাজমাধ্যমে দিয়েছেন উচ্ছ্বসিত রিঙ্কু।

গত আইপিএলে কেকেআরের হয়ে রিঙ্কুর আগ্রাসী ব্যাটিং দেখার পর তাঁর ভারতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা তৈরি হয়। ক্রিকেটপ্রেমীদের একাংশ আশা করেছিলেন, ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের দলে সুযোগ পাবেন উত্তরপ্রদেশের ব্যাটার। কিন্তু শিবসুন্দর দাসের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি ওয়েস্ট ইন্ডিজ় সফরের দলে তাঁকে রাখেননি। রিঙ্কুকে প্রথমে রাখা হয় আসন্ন এশিয়ান গেমসের ভারতীয় দলে। পরে নেওয়া হয় যশপ্রীত বুমরার নেতৃত্বাধীন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের দলে। সেই সিরিজ় খেলতেই মঙ্গলবার ডাবলিন রওনা হলেন রিঙ্কু।

সমাজমাধ্যমে রিঙ্কু যে ছবি দিয়েছেন, তাতে ভারতীয় দলের হয়ে প্রথম বিদেশ সফরের উচ্ছ্বাস দেখা যাচ্ছে তাঁর মুখে। বিমানের আসনে বসা অবস্থায় একটি ছবি তিনি ভাগ করে নিয়েছেন ক্রিকেটপ্রেমীদের সঙ্গে। সঙ্গে তিনি লিখেছেন, ‘‘স্বপ্ন যখন সত্যি হয়। ভারতীয় দলের হয়ে আমার প্রথম সফরের জন্য প্রস্তুত। ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে আয়ারল্যান্ড যাচ্ছি।’’ বহু ক্রিকেটপ্রেমী তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। উল্লেখ্য, ভারত-আয়ারল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে ১৮, ২০ এবং ২৩ অগস্ট।

আইপিএলে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে আমদাবাদে শেষ ওভারের শেষ পাঁচ বলে টানা ছয় মেরে কলকাতা নাইট রাইডার্সকে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন রিঙ্কু। সেই ইনিংসে ক্রিকেট বিশ্বের নজর কেড়ে নেন তিনি। বেশ কয়েকটি ম্যাচে কেকেআরের ইনিংসের হাল ধরেছিলেন। গত আইপিএলে চারটি অর্ধশতরান-সহ ১৪টি ম্যাচে ৪৭৪ রান করেছিলেন রিঙ্কু। তিনিই ছিলেন কেকেআরের সফলতম ব্যাটার। সেই সাফল্যের সুবাদেই ভারতীয় দলের দরজা খুলেছে তাঁর সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE