Advertisement
২৯ মে ২০২৪
Mohun Bagan

জন্মদিনে জয় অধরা মোহনবাগানের, ডার্বি হারের পর লিগের ম্যাচে সেনার কাছে আটকে গেল সবুজ-মেরুন

কলকাতা লিগেও আটকে গেল মোহনবাগান। শেষ মুহূর্তের ভুলে আর্মি রেডের বিরুদ্ধে তিন পয়েন্ট হাতছাড়া হল সবুজ-মেরুন ব্রিগেডের।

picture of football

আর্মি রেডের বিরুদ্ধে আক্রমণ তৈরির চেষ্টায় মোহনবাগানের কিয়ান। ছবি: আইএফএ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৮:২৯
Share: Save:

ডুরান্ড কাপের ডার্বি ম্যাচ হারার পর কলকাতা প্রিমিয়ার লিগেও আটকে গেল মোহনবাগান। মঙ্গলবার আর্মি রেডের সঙ্গে ২-২ গোলে শেষ হল সবুজ-মেরুন শিবিরের লড়াই। শেষ মুহূর্তের ভুলে আর্মির বিরুদ্ধে তিন পয়েন্ট ঘরে তুলতে পারল না মোহনবাগান।

ম্যাচের শুরু থেকে বলের দখল অধিকাংশ সময় ছিল মোহনবাগান ফুটবলারদের পায়ে। ২১ মিনিটে ভিয়ান মুরগোডের গোলে এগিয়ে যায় মোহনবাগান। প্রথমার্ধে কোনও পক্ষই আর গোল করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে আর্মি রেড। ৪৭ মিনিটে গোল করেন সুখপ্রীত সিংহ। ৫৯ মিনিটে আবার এগিয়ে যায় মোহনবাগান। রবি বাহাদুরের পাশ থেকে বল পেয়ে গোল করেন কিয়ান নাসিরি। ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল সবুজ-মেরুন শিবির। দলের জয় যখন নিশ্চিত বলে ধরে নিয়েছেন সদস্য-সমর্থকেরা, সে সময়ই স্বপ্নভঙ্গ হয় তাঁদের। ইনজুরি টাইমে (৯০+২ মিনিট) বক্সের মধ্যে সবুজ-মেরুনের রাজ বাসফোরের হাতে বল লাগলে রেফারি পেনাল্টি দেন আর্মি রেডকে। গোল করতে ভুল করেননি মন্টি সোমরাজন। এর পর আর গোল করতে পারেনি কোনও পক্ষই। ২-২ গোলে শেষ হয় খেলা।

এ দিন বলের দখল মোহনবাগানের ফুটবলারদের পায়ে পেশি থাকলেও গোলের সুযোগ তৈরি করার ক্ষেত্রে এগিয়ে ছিলেন সেনা দলের ফুটবলারেরা। মঙ্গলবার ড্রয়ের ফলে আট ম্যাচে ২০ পয়েন্ট হল মোহনবাগানের। প্রিমিয়ার লিগের গ্রুপ ‘এ’-তে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কালীঘাট। তারা অবশ্য ১০টি ম্যাচ খেলেছে।

ক্লাবের জন্মদিনে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হল মোহনবাগান ফুটবলারদের। ১৮৮৯ সালের ১৫ অগস্ট ক্লাব প্রতিষ্ঠা করেছিল উত্তর কলকাতার বসু, সেন ও মিত্র পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan CFL 2023 Kolkata League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE