Advertisement
০৩ মে ২০২৪
Andre Russell

খুশির খবর কেকেআরে, ১৪,৭২৪ কিলোমিটার দূরে দাপট রাসেলের, রেকর্ড গড়ে জয় দলের

আইপিএলের আগে খুশির হাওয়া কলকাতা নাইট রাইডার্স শিবিরে। কলকাতা থেকে ১৪,৭২৪ কিলোমিটার দূরে দাপট দলের অলরাউন্ডারের। দু’বছর পরে জাতীয় দলে ফিরে ছিনিয়ে নিলেন রেকর্ড জয়।

cricket

কেকেআর জার্সিতে আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১২:৩০
Share: Save:

দু’বছর পরে দলে ফিরেই নিজের দাপট দেখালেন আন্দ্রে রাসেল। ব্যাটে-বলে সফল তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে রেকর্ড রান তাড়া করে জিতল ওয়েস্ট ইন্ডিজ়। ম্যাচের সেরা কলকাতা নাইট রাইডার্সের রাসেল। কলকাতা থেকে ১৪,৭২৪ কিলোমিটার দূরে রাসেলের তাণ্ডবে স্বস্তি কেকেআর শিবিরে।

বার্বাডোজ়ে প্রথমে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১০ উইকেট হারিয়ে ১৭১ রান করে ইংল্যান্ড। তাদের হয়ে সর্বাধিক রান (৪০) করেন ওপেনার ফিল সল্ট। আর এক ওপেনার তথা দলের অধিনায়ক জস বাটলার করেন ৩৯ রান। তার পরেও ২০০ পার করতে পারেনি ইংল্যান্ড। নেপথ্যে রাসেল। সল্টের উইকেট নেন তিনি। ভয়ঙ্কর হয়ে ওঠা লিয়াম লিভিংস্টোনকে ২৭ রানের মাথায় ফেরান। পর পর উইকেট খুইয়ে পুরো ২০ ওভার খেলতে পারেনি ইংল্যান্ড। রাসেল ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন। ৫৪ রান দিয়ে ৩ উইকেট নেন আলজারি জোসেফ।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ়ের টপ অর্ডার রান পেলেও নিয়মিত ব্যবধানে উইকেট পড়ছিল। কাইল মেয়ার্স ৩৫ ও শাই হোপ ৩৬ রান করেন। কিন্তু মাঝের ওভারে উইকেট হারিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ়। সেখান থেকে তাদের টেনে তোলেন সেই রাসেল। রভম্যান পাওয়েলের সঙ্গে মিলে দলকে ১১ বল বাকি থাকতে জিতিয়ে দেন তিনি। ১৪ বলে ২৯ রান করে রাসেল অপরাজিত থাকেন। ২টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

শেষ বার ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন রাসেল। তার পর থেকে আর ওয়েস্ট ইন্ডিজ়ের জার্সিতে দেখা যায়নি তাঁকে। মাঝে বোর্ডের সঙ্গে ঝামেলাও হয়েছিল তাঁর। সামনের বছর দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে নিজেদের সেরা ক্রিকেটারদের চাইছে ওয়েস্ট ইন্ডিজ়। সেই কারণেই রাসেলকে দলে ফেরানো হয়েছে। আর ফিরেই নিজের জাত চিনিয়েছেন তিনি।

এ বারও রাসেলকে ধরে রেখেছে কেকেআর। গত কয়েকটি মরসুমে ব্যাট-বলে বিশেষ কিছু করতে না পারলেও তাঁর উপর আরও এক বার আস্থা দেখিয়েছে নাইট ম্যানেজমেন্ট। দেশের জার্সিতে রাসেলের ফর্ম হাসি ফোটাবে কেকেআর কর্তাদের মুখে। তাঁরা আশা করবেন, আইপিএলেও এই রকমই ফর্মে থাকুন দ্রে রাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andre Russell KKR West Indies Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE