Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

রেকর্ড লিটনের, আইপিএলের আগে বাংলাদেশের উইকেটরক্ষককে এমন মেজাজেই চাইবে কলকাতা

ধারাবাহিক ভাবে ভাল খেলছেন লিটন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে করেছিলেন ৪৭ রান। এক দিনের ক্রিকেটে তিনটি ম্যাচের মধ্যে দু’টিতে অর্ধশতরান করেন তিনি।

Litton Das of Bangladesh

লিটন দাসের রেকর্ড। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৯:১৯
Share: Save:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দাপট লিটন দাসের। ১৮ বলে ৫০ করলেন তিনি। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে দ্রুততম অর্ধশতরান করার রেকর্ড করলেন লিটন। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলবেন তিনি। ভারতে আসার আগে যে ছন্দে তিনি রয়েছেন, তা স্বস্তি দেবে নাইটদের।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অর্ধশতরান করলেন লিটন। ৪১ বলে ৮৩ রান করেন তিনি। ভেঙে দেন মহম্মদ আশরাফুলের রেকর্ড। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ২০ বলে অর্ধশতরান করেছিলেন। জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এই রেকর্ড গড়েছিলেন তিনি। সেই রেকর্ড চট্টগ্রামে ভাঙলেন লিটন। ১৮ বলে ৫০ করলেন তিনি। লিটন এর আগে ২১ বলে ৫০ করেছিলেন। ভারতের বিরুদ্ধে অ্যাডিলেডে এই রান করেছিলেন তিনি। সে বার আশরাফুলের রেকর্ড অল্পের জন্য রক্ষা পেয়েছিল। বুধবার আর সেটা হল না। যদিও টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড রয়েছে যুবরাজ সিংহের। ১২ বলে ৫০ করেন তিনি।

লিটন এ দিন তিনটি ছক্কা এবং ১০টি চার মারেন। ২০২ রান তোলে বাংলাদেশ। আয়ারল্যান্ড শেষ হয়ে যায় ১২৫ রানে। বাংলাদেশ ৭৭ রানে জিতে যায়। লিটন ছাড়াও রান পেয়েছেন রনি তালুকদার। তিনি ২৩ বলে ৪৪ রান করেন। শাকিব আল হাসান ২৪ বলে ৩৮ রান করেন।

ধারাবাহিক ভাবে ভাল খেলছেন লিটন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে করেছিলেন ৪৭ রান। এক দিনের ক্রিকেটে তিনটি ম্যাচের মধ্যে দু’টিতে অর্ধশতরান করেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধেও ম্যাচ জেতানো ইনিংস খেলেন লিটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Litton Das Ireland
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE