Advertisement
২২ জুলাই ২০২৪
Gautam Gambhir

কেকেআরকে আইপিএল জিতিয়েই ভারতের কোচ, গম্ভীরকে নিয়ে মুখ খুলল শাহরুখ খানের দল

ভারতীয় দলের কোচ নিযুক্ত হয়েছেন গৌতম গম্ভীর। কয়েক মাস আগে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছিলেন তিনি। দলের প্রাক্তন মেন্টরকে নিয়ে মুখ খুলল কেকেআর।

cricket

মালিক শাহরুখ খানের (বাঁ দিকে) সঙ্গে গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২১:১১
Share: Save:

বড় দায়িত্ব পেয়েছেন গৌতম গম্ভীর। আইপিএল থেকে সরাসরি জায়গা পেয়েছেন ভারতীয় দলে। রাহুল দ্রাবিড়ের পরে ভারতীয় দলের কোচ নিযুক্ত হয়েছেন গম্ভীর। কয়েক মাস আগে কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করেছিলেন তিনি। দলের প্রাক্তন মেন্টরকে নিয়ে মুখ খুলল কেকেআর।

ভারতীয় দলের কোচ হিসাবে গম্ভীরের নাম ঘোষণা হওয়ার পরে কেকেআর তাদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি ছবি পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, কোট-প্যান্ট পরে রয়েছেন গম্ভীর। তাঁর কোটের বুকে ভারতীয় ক্রিকেট বোর্ডের লোগো। নীচে রাখা কেকেআরের জার্সি। সেই জার্সির দিকে হাসি মুখে তাকিয়ে গম্ভীর। পাশে একটি ফ্রেমে এ বারের আইপিএল ট্রফি হাতে সহকারী কোচেদের সঙ্গে রয়েছেন গম্ভীর। তার পাশে রাখা আইপিএল ট্রফি।

দেওয়ালে তিনটি ছবি টাঙানো রয়েছে। দু’টি ছবিতে ২০১২ ও ২০১৪ সালের আইপিএল জয়ী দলের উল্লাসের ছবি। সেই দু’বার অধিনায়ক হিসাবে কেকেআরকে আইপিএল জিতিয়েছেন গম্ভীর। আর একটি ছবিতে দেখা যাচ্ছে, ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে গম্বীরের নাম ঘোষণা হয়েছে।

এক দিকে টাঙানো রয়েছে ভারতীয় দলের দু’টি জার্সি। সেই জার্সির রং দেখে বোঝা যাচ্ছে, গম্ভীর যখন জাতীয় দলে খেলতেন, তখনকার জার্সি সেগুলি। গম্ভীরের পাশে একটি ট্রলি ব্যাগও রাখা। ছবিতে বোঝানো হয়েছে, কেকেআরের দায়িত্ব ছেড়ে জাতীয় দলের দায়িত্ব নিতে চলেছেন গম্ভীর। তার আগে কেকেআরের জার্সির দিকে তাকিয়ে রয়েছেন তিনি।

ক্যাপশনে লেখা, “জাতীয় দলকে কোচিং করানোর থেকে বড় সম্মানের আর কিছু নেই।”

গম্ভীরকে কেকেআরের মেন্টর করার সময় শোনা গিয়েছিল, মালিক শাহরুখ খান তাঁকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন। অর্থাৎ, গম্ভীরকে নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা ছিল তাঁদের। এ বার আইপিএলে বকলমে গম্ভীরই দলকে চালাচ্ছিলেন। প্রধান কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, সহকারী কোচ অভিষেক নায়ার থেকে শুরু করে ক্রিকেটারদের গলায় বার বার গম্ভীরের প্রভাবের কথা শোনা গিয়েছে। শাহরুখও গম্ভীরের অবদানের কথা বলেছেন। কিন্তু এক বছর পরেই কেকেআর ছেড়ে নতুন দায়িত্ব নিলেন গম্ভীর। মেন্টরকে ছাড়তে হল কেকেআরকে। গম্ভীরকে নতুন দায়িত্বের জন্য শুভেচ্ছা জানাল তাঁর প্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir BCCI Team India KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE