Advertisement
০১ মে ২০২৪
Rinku Singh

আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটারকে একের পর এক ছক্কা রিঙ্কুর, অস্বস্তিতে স্টার্ক

কলকাতার হয়ে প্রথম বার অনুশীলনে নেমে মিচেল স্টার্ক নজর কেড়েছেন। একই সঙ্গে অস্বস্তিতেও পড়েছেন অস্ট্রেলিয়ার বোলার। সৌজন্যে রিঙ্কু সিংহ। স্টার্কের বল অনায়াসে গ্যালারিতে ফেলেছেন রিঙ্কু।

cricket

কলকাতার অনুশীলনে রিঙ্কু। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১২:৪৪
Share: Save:

দীর্ঘ ন’বছর পর আইপিএলে খেলতে এসেছেন তিনি। শুধু তাই নয়, প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটারও হয়েছেন। কলকাতার হয়ে প্রথম বার অনুশীলনে নেমে সেই মিচেল স্টার্ক নজর কেড়েছেন ঠিকই। আবার অস্বস্তিতেও পড়েছেন রিঙ্কু সিংহের সৌজন্যে। স্টার্কের বল অনায়াসে গ্যালারিতে ফেলেছেন রিঙ্কু।

শহরে আসার পর মঙ্গলবার ইডেনে অনুশীলনে নেমেছিলেন স্টার্ক। খুব খারাপ বল করেননি তিনি। টিম পার্পলের হয়ে আন্তঃদলীয় ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। প্রথম ওভারে এক রান দেন। কিন্তু পরের দিকে সেই দাপট ধরে রাখতে পারেননি। রিঙ্কুর বিরুদ্ধে ভাল বল করতে পারেননি। শেষ ওভারে ২০ রান দেন। চার ওভারে ৪০ রান দিয়ে একটি উইকেট নেন স্টার্ক।

রিঙ্কুর বিরুদ্ধে একটি বলের ভিডিয়ো ভাইরাল হয়েছে। ইয়র্কার দিতে যান স্টার্ক। কিন্তু লেংথ ভুল করেন। বলটি ফুলটস হয়ে যায়। রিঙ্কু তার পূর্ণ সদ্ব্যবহার করেন। ফ্লিক করে মিডউইকেটের উপর দিয়ে ছয় মেরে দেন তিনি। স্টার্কও অবাক হয়ে রিঙ্কুর সেই শট দেখেন।

ন’বছর পর আইপিএলে ফিরে স্টার্ক অবশ্য উত্তেজিত। দেশে আসার আগে অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমকে বলেছিলেন, “আইপিএলে এমন কয়েক জন ক্রিকেটারের সঙ্গে খেলব যাদের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছি। আমি খুবই উত্তেজিত। আমার কাছে এটা নতুন একটা চ্যালেঞ্জের মতো। খুব মজা হবে। দেশের সেরা টি-টোয়েন্টি লিগ কিছুটা সার্কাসের মতো। আমি সেখানে খেলার জন্য মুখিয়ে রয়েছি।”

অতীতে ২০১৮ সালে নাইট রাইডার্স তাঁকে কিনেছিল। কিন্তু সে বার একটি ম্যাচও খেলেননি অস্ট্রেলিয়ার পেসার। এ বারের নিলামে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি টাকা পেয়েছেন স্টার্ক। বলেছিলেন, “আট বছর আগে খেলেছিলাম। ২০১৮ সালে কেকেআরের হয়ে খেলার কথা ছিল। কিন্তু সেটা হয়নি। আবার সেখানেই ফিরছি। চেষ্টা করব দলকে সাফল্য এনে দিতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার স্মৃতিতে ধুলো জমেছে। অনেক দিন হয়ে গিয়েছে। দলে অনেক নতুন ক্রিকেটার। অনেকের সঙ্গেই আলাপ নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh IPL 2024 KKR Mitchell Starc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE