Advertisement
০২ মে ২০২৪
County Cricket

ইংল্যান্ড নিল আরও এক ভারতীয় বোলারকে, কেকেআরের পেসারের সঙ্গে তিন ম্যাচের চুক্তি

চেতেশ্বর পুজারা, পৃথ্বী শ, জয়দেব উনাদকাট, আরশদীপ সিংহদের সঙ্গে যোগ হল আরও একটি নাম। কাউন্টি ক্রিকেটে খেলতে দেখা যাবে কেকেআরের এক ক্রিকেটারকে।

picture of KKR

গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারেরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১৩:৪৯
Share: Save:

আরও এক ভারতীয় ক্রিকেটারকে দেখা যাবে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে। মরসুমের শেষ তিনটি ম্যাচ তিনি খেলবেন এসেক্সের হয়ে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট বিশ্বকাপ ফাইনালে ভারতের হয়ে শেষ খেলেছিলেন উমেশ।

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে এসেক্সের হয়ে উমেশের অভিষেক হতে পারে আগামী ৪ সেপ্টেম্বর। মিডলসেক্সের হয়ে প্রথম ম্যাচ খেলতে পারেন কলকাতা নাইট রাইডার্সের জোরে বোলার। এসেক্সের ঘরের মাঠে মিডলসেক্স ছাড়া হ্যাম্পশায়ারের বিরুদ্ধে খেলতে পারেন উমেশ। অ্যাওয়ে ম্যাচ খেলতে পারেন নর্দাম্পটনশায়ারের হয়ে। কাউন্টি ক্রিকেটে অবশ্য নতুন নন উমেশ। গত বছর তিনি খেলেছিলেন মিডলসেক্সের হয়ে। চারটি ম্যাচ খেলে চার উইকেট পেয়েছিলেন তিনি।

আবার কাউন্টি খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ভারতীয় জোরে বোলার। উমেশ বলেছেন, ‘‘এসেক্সে যোগ দিতে পেরে দারুণ লাগছে। আশা করি এ বার কাউন্টি ক্রিকেটে সাফল্য পাব। এসেক্সের হয়ে কিছু অবদান রাখতে পারব। আগের মরসুমে মিডলসেক্সের হয়ে দারুণ উপভোগ করেছিলাম। আরও এক বার নিজেকে ইংল্যান্ডের উইকেট এবং আবহাওয়ায় পরীক্ষা করার সুযোগ পাব। বিশেষ করে প্রতিযোগিতার শেষ পর্যায়।’’ আগের বছর কাউন্টি ক্রিকেটে সাফল্য না পেলেও এ বার আশাবাদী ভারতীয় জোরে বোলার। নিউ জ়িল্যান্ডের জোরে বোলার ডগ ব্রেসওয়েল চোট পাওয়ায় উমেশের সঙ্গে চুক্তি করেছে এসেক্স।

ভারতের হয়ে এখনও পর্যন্ত ৫৭টি টেস্ট, ৭৫টি এক দিনের ম্যাচ এবং ন’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে উমেশের। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ২৮৮টি উইকেট রয়েছে। টেস্ট বিশ্বকাপ ফাইনালে ১৩১ রান দিয়ে ২ উইকেট পেয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

County Cricket BCCI Umesh Yadav KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE