Advertisement
০২ মে ২০২৪
T20 Cricket

Indian Cricket: আইসিসি-র টি২০ ক্রমতালিকায় উঠলেন ভারতীয় ক্রিকেটাররা, কে কোথায় রয়েছেন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি২০ সিরিজে সর্বাধিক ১৫৯ রান করেছেন রোহিত শর্মা। তার ফলে তিনি উঠে এসেছেন ১৩ নম্বরে।

টি২০ সিরিজে ভাল খেলার পুরস্কার

টি২০ সিরিজে ভাল খেলার পুরস্কার ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১০:৫৩
Share: Save:

আইসিসি-র টি২০ ক্রমতালিকায় উন্নতি হল ভারতের দুই ব্যাটার লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদবের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি২০ সিরিজে ভাল খেলায় প্রথম পাঁচে ঢুকলেন রাহুল। ২৪ ধাপ উপরে উঠলেন সূর্য।

বুধবার আইসিসি নতুন টি২০ তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে ব্যাটারদের তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে দু’ম্যাচে ৮০ রান করেন তিনি। তালিকায় চারে রয়েছেন পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ান। তাঁর থেকে মাত্র ৬ রেটিং পয়েন্ট পিছনে রয়েছেন রাহুল।

অন্য দিকে তালিকায় ৮৩ নম্বর থেকে ২৪ ধাপ উঠে ৫৯ তম স্থানে উঠে এসেছেন সূর্যকুমার। টি২০ বিশ্বকাপে তেমন দাগ কাটতে না পারলেও নিউজিল্যান্ড সিরিজে ভাল খেলেছেন তিনি। তার ফলে তালিকায় এতখানি উপরে উঠে এসেছেন।

ভারতের বিরুদ্ধে নিউজিল্যান্ডের হয়ে সব থেকে বেশি ১৫২ রান করেছেন মার্টিন গাপ্টিল। তার ফলে তালিকায় ১০ নম্বরে উঠে এসেছেন গাপ্টিল। অন্য দিকে টি২০ সিরিজে সর্বাধিক ১৫৯ রান করা রোহিত শর্মা উঠে এসেছেন ১৩ নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE